1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
তালতলীতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন - dainikbijoyerbani.com
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন
ad

তালতলীতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৫ Time View

তালতলী উপজেলা প্রতিনিধি:

তালতলীতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধনবরগুনার তালতলীতে ইউপি সদস্যকে বিবস্ত্র করে মারধরের সংবাদ প্রকাশ করার জেরে ৫ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে।

শুক্রবার(০৬ সেপ্টম্বর) সকাল ১০ টার দিকে উপজেলার নিদ্রা বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী।

এ মানববন্ধনে, গত বৃহস্পতিবার ০৫ সেপ্টেম্বর আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আদালতে তালতলী প্রেসক্লাবের সভাপতি মো. খাইরুল ইসলাম, দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি মোস্তাফিজ, এশিয়ান টিভির প্রতিনিধি জলিল আহমেদ, আজকের দর্পণ পত্রিকার প্রতিনিধি হাফিজুর রহমান, দৈনিক মানজমিন পত্রিকার প্রতিনিধি মাহমুদুল হাসান ও হামলার শিকার ইউপি সদস্য জামাল খান এবং তার চাচাতো ভাই ফেরদাউস এর বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়। আদালত মামলাটি বরগুনা গোয়েন্দা শাখাকে (ডিবি) তদন্ত করার দায়িত্ব দেন। মানববন্ধনে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। মামলা প্রত্যাহারসহ এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান বক্তারা।

জানা যায়, গত শনিবার ৩১ আগস্ট উপজেলার নিশান বাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল খানের বাড়ির সামনে নিদ্রা স্লুইজঘাট খালে একটি চোরাই ইঞ্জিন চালিত স্টিলবডি ট্রলার নোঙর করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। বিষয়টি স্থানীয়রা ইউপি সদস্য জামাল খানকে জানালে তিনি উপজেলা নির্বাহী অফিসারকে জানান। পরে ইঞ্জিন চালিত স্টিলবডি ট্রলারটি ইউপি সদস্যর জিম্মায় রাখার নির্দেশ দেন। এ খবর পেয়ে রাত ১০ টার দিকে চোরাই ট্রলারটি অনৈতিকভাবে নেওয়ার জন্য টাকার প্রস্তাব দেয়। এতে রাজি না হলে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় ইউপি সদস্য বাধা দিলে আবুল কালাম, মিজানুর রহমান, বশির, নাইম ইসলাম ও শাহাদাতসহ এক দল সন্ত্রাসী এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে জখম করেন জামাল খানকে। পরে এ ঘটনায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। এ সংবাদ প্রকাশের জের ধরে মিথ্যা ঘটনা সাজিয়ে ৫ সংবাদিক ও ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে আদালতে মামলা করেছেন শাহদাত হোসেন নামের এক হামলাকারী।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি এডভোকেট
গোলাম মোস্তফা কাদের বলেন, এই মিথ্যা মামলা গনমাধ্যমের জন্য হুমকি স্বরূপ। মিথ্যা মামলার তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি এখই সাথে মামলা প্রত্যাহারের দাবি জানাই।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি