1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
নীতিমালা বহির্ভূত : বামনায় সরকারি চাকরির সঙ্গে এজেন্ট ব্যাংকিং ব্যবসা পরিচালনা করছেন স্বাস্থ্যসহকারী রিমা - dainikbijoyerbani.com
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
ad

নীতিমালা বহির্ভূত : বামনায় সরকারি চাকরির সঙ্গে এজেন্ট ব্যাংকিং ব্যবসা পরিচালনা করছেন স্বাস্থ্যসহকারী রিমা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৭৩ Time View

 

গোলাম কিবরিয়া বরগুনা :

সরকারি নিয়ম নীতিমালা অনুযায়ী একই ব্যক্তি সরকারি চাকুরির পাশাপাশি সরকারের লাইসেন্স ব্যবহার করে ব্যবসা পরিচালনা করতে পারবেন না। কিন্তু সেই নিয়মকে তোয়াক্কা না করেই সরকারি চাকরির পাশাপাশি ব্যবসা পরিচালনা করে আসার অভিযোগ উঠেছে বামনা উপজেলায় কর্মরত এক নারী স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত নারীর নাম রিমা আক্তার। তিনি বামনার বুকাবুনিয়া ইউনিয়নের পরিবার পরিকল্পনা সহকারী স্বাস্থ্যকর্মী পদে কর্মরত আছেন। তিনি ২০২৩ সাল থেকে সরকারি চাকুরি পাওয়ার পরেও এ ব্যবসা পরিচালনা করে আসছেন।
অভিযুক্ত রিমা আক্তারের স্বামি মনির হোসেন ঘটনার সততা স্বীকার করে জানান,আমি এ আউট সোর্সিং এজেন্ট ব্যাংকিং লাইসেন্স পরিবর্তন চেয়ে আবেদন করেছি।
খোঁজ নিয়ে জানা যায় রিমা আক্তার বামনা শহরে আল আরাফা ইসলামি এজেন্ট ব্যাংক এর স্বত্বাধিকারী। দীর্ঘদিন ধরে তিনি এই ব্যবসা পরিচালনা করে আসছেন। সরকারি চাকুরীতে তিনি কর্মরত থেকে এমন ব্যবসা প্রতিষ্ঠানের মালিকানার জন্য অভিযোগ উঠেছে চাকুরিতেও নিয়মিত কর্মস্থলে যান না।
এব্যাপারে রিমা আক্তার অভিযোগ স্বীকার করে বলেন চাকুরীতে যোগদানের পূর্ব থেকে তিনি এই ব্যবসার সঙ্গে জড়িত। এখন তার পরিবর্তে তার স্বামী দেখাশোনা করে। সরকারি চাকরিতে থেকে ব্যবসা প্রতিষ্ঠানের মালিকানা থাকা যায় কিনা এমন প্রশ্ন করলে রিমা আক্তার বলেন দ্রুত সময়ের মধ্যে এজেন্ট ব্যাংকিং ব্যবসা থেকে অব্যাহতি নেব।
এ বিষয়ে বামনা উপজেলায় পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, সরকারি চাকুরী নীতিমালা ভঙ্গ করে কেউ যদি ব্যবসা প্রতিষ্ঠান করে তার বিরুদ্ধে সরকারি চাকরি নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে পরিবার পরিকল্পনা বরগুনা জেলার উপ- পরিচালক মাহমুদুল হক আজাদ বলেন, এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি