1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বাগেরহাটে পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি ডিজিটাল নলেজ শেয়ারিং ওয়ার্কশপ অনুষ্ঠিত - dainikbijoyerbani.com
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
ad

বাগেরহাটে পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি ডিজিটাল নলেজ শেয়ারিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

খায়রুল ইসলাম হৃদয় মুন্সিগঞ্জ প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৯ Time View

মোঃ খায়রুল ইসলাম হৃদয় মুন্সিগঞ্জ প্রতিনিধি :

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকেও যাতে আরো এগিয়ে নিয়ে যাওয়া যায়,সে দিকে লক্ষ্য রেখে দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা এনজিও,সংগঠন,ফাউন্ডেশন গুলোর গতানুগতিক কর্মকান্ড থেকে বেড়িয়ে এসে কাজ করছে “পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশন”।

সংগঠনটি নতুন এবং পুরাতন উদ্যোক্তাদের জন্য নিয়ে এসেছেন সময়ের সঙ্গে তাল মিলিয়ে নিজেদের দক্ষ করে গড়ে তুলতে’ডিজিটাল নলেজ শেয়ারিং ওয়ার্কশপ’ প্রকল্প।

নানা ইতিহাস ও ঐতিহাসিক ঘটনার স্বাক্ষী বাগেরহাট জেলা।সে বাগেরহাট সদর উপজেলার মঙ্গলবার বিকাল ৪ টায় মুনিগঞ্জ ব্রীজ সংলগ্ন আলাপন রেঁস্তোরায় সম্ভাবনাময় তরুণ উদ্যোক্তাদের নতুন ব্যবসার উদ্যোগ এবং তাদের ব্যবসা সঠিক ভাবে পরিচালনা ও যে সকল পদক্ষেপ বা কৌশল অবলম্বন করে ব্যবসা সম্প্রসারণ করা যাবে।

সে উপযোগী হিসেবে গড়ে তুলতে উদ্যোক্তাদের ডিজিটাল নলেজ শেয়ারিং ওয়ার্কশপ এর মাধ্যমে ফ্রি প্রশিক্ষণ ও সার্টিফিকেট প্রদান করেছে পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশন । উক্ত অনুষ্ঠানে পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশনের পক্ষ থেকে ট্রেইনার হিসেবে উপস্হিত ছিলেন দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান ইবিজ ডিজিটালের সিওও আসিফ নেওয়াজ। এ সময় বাগেরহাট জেলা, উপজেলা সহ আশেপাশে প্রত্যন্ত অঞ্চল থেকে আসা ফাউন্ডেশন এর পক্ষ থেকে ৩০ জন উদ্যোক্তাকে ট্রেনিং করানো হয়।প্রশিক্ষণ শেষে প্রত্যেক উদ্যোক্তাকে পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশন এর পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানে সে সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের কোষাধ্যক্ষ ইকরামুল হক ভূইয়া,সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ এবং অনুষ্ঠানটির পরিকল্পনায় ও সঞ্চালনায় ছিলেন সংগঠনেটির চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান অপূর্ব ।

এ সময় সংগঠনের চেয়ারম্যান জানায়,দেশে অনেক শিক্ষিত তরুণ মেধাবী রয়েছে।দেশে চাহিদার তুলনায় কর্মক্ষেত্র কম থাকায় নিজে কিছু করতে চাওয়া শিক্ষিতর সংখ্যা বেশি।কিংবা অনেকে নিজে ব্যবসা করে প্রতিষ্ঠিত হতে চায় নিজের প্রতিষ্ঠান তৈরি করতে চায়।তবে তারা কি ভাবে ব্যবসা শুরু করবে সঠিক দিকনির্দেশনা তথ্য পরামর্শ কিংবা প্রশিক্ষণের অভাবে উদ্যোগ নিতে সাহস পাচ্ছে না।অন্য দিকে কেউ কেউ প্রাথমিক অবস্থায় একজন উদ্যোক্তা হিসেবে নিজেকে আত্মপ্রকাশ করলেও সঠিক দিকনির্দেশনা ব্যবসার পরিকল্পনা,ব্যবসা পরিসরের পদ্ধতি সম্পর্কে ধারনা না থাকায় তারা বিশ্বের সাথে তাল মেলাতে না পেরে পিছিয়ে পড়ছে।তাদের মত তরুণ মেধাবী উদ্যোক্তাদের জন্যই পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশন নিয়ে এসেছে ‘ডিজিটাল নলেজ শেয়ারিং ওয়ার্কশপ’। এ প্রশিক্ষণটির ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলে বসবাস করা মেধাবী উদ্যোক্তারাও তাঁদের প্রতিভা বিকাশের সুযোগ পাবেন।আমাদের এ ফাউন্ডেশন এর লক্ষ্য ও উদ্দেশ্য দেশের শিক্ষিত তরুণ ও মেধাবী উদ্যোক্তাদের আত্মনির্ভরশীল ভাবে গড়ে তোলা ।আমরা এ ফাউন্ডেশনের পক্ষ থেকে সারা দেশে ইতিমধ্যে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের কার্যক্রম শুরু করেছি।পর্যায়ক্রমে ঢাকা সহ ৬৪জেলা এবং উপজেলা গুলোতে পদ্মা উদ্যোক্তা ফাউন্ডেশন এর মাধ্যমে প্রশিক্ষণ ও সার্টিফিকেট প্রদান কার্যক্রম সম্পূর্ণ করবো।এ ছাড়া আরো প্রকল্প হাতে নিচ্ছে সংগঠনটি। উদ্যোক্তাদের ট্রেনিং এর মাধ্যমে দক্ষ করার পাশাপাশি ব্যবসা বাড়ানোর জন্য ভবিষ্যতে তাদের দিক নির্দেশনা দিয়ে পাশে থাকবেন বলে এ আশাবাদ ব্যক্ত করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি