1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
পণ্যের ব্রান্ডিং কল্পে উদ্যোক্তাদের মাঝে গাক এসইপি প্রকল্পের উপকরণ বিতরণ - dainikbijoyerbani.com
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন
ad

পণ্যের ব্রান্ডিং কল্পে উদ্যোক্তাদের মাঝে গাক এসইপি প্রকল্পের উপকরণ বিতরণ

মোঃ জহুরুল ইসলাম সৈকত, বগুড়া জেলা প্রতিনিধিঃ
  • Update Time : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৯ Time View

মোঃ জহুরুল ইসলাম সৈকত, বগুড়া জেলা প্রতিনিধিঃ

গ্রাম উন্নয়ন কর্ম (গাক) বাস্তবায়িত সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের অর্থায়নে বগুড়ায় লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পে জড়িত উদ্যোক্তাদের তৈরি পণ্যের ব্রান্ডিং কল্পে উপকরণ বিতরণ করা হয়েছে।
একটি প্রতিষ্ঠান ও পণ্যের পরিচিতি বৃদ্ধিতে ব্রান্ডিং এর বিকল্প নেই তাই পণ্যের ব্রান্ডিং এর মাধ্যমে প্রতিষ্ঠানের প্রস্তুতকৃত পণ্যকে অধিক পরিচিত করা ও মার্কেট ভ্যালু বৃদ্ধির জন্য গাক এসইপি প্রকল্পের সহিত সম্পৃক্ত সংশ্লিষ্ট ৮ জন উদ্যোক্তাকে তাদের প্রতিষ্ঠানের লগো সম্বলিত উৎপাদিত পণ্যের প্যাকেজিং, মোড়কীকরণ, পণ্য ক্যাটালগ, লিফলেট, স্টিকার ও ফেস্টুন প্রদান করা হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর’২৩) শহরের স্বনামধন্য তানূর রেস্টুরেন্ট কনভেনশনে বিশ্ব ব্যাংক ও পিকেএসএফ এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় পণ্য ব্রান্ডিং এর জন্য প্রস্তুতকৃত লিফলেট, প্রোফাইল, ক্যাটালগ, স্টিকার, ফেস্টুন বিতরণ করা হয়।

গাক এসইপি প্রকল্পের ব্যবস্থাপক মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং পরিবেশ কর্মকর্তা মোঃ সম্রাট আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাঃ মশিদুল হক, অতিরিক্ত উপ-পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বগুড়া।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রকল্পের টেকনিক্যাল অফিসার মোঃ হাসান সাদিক, সংস্থার ম্যানেজমেন্ট ট্রেইনি রিয়াদ মাহমুদ প্রমুখ।
অনুষ্ঠানে আলমদিনা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, রেজা ইঞ্জিনিয়ার্স, রনী ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, রহমানিয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, জয় মেটাল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, রোজি মেটাল ওয়ার্কস, সরকার এগ্রো ইঞ্জিনিয়ারিং এন্ড মাল্টিপল ওয়ার্কস ও জেড এইচ ব্লক এন্ড ব্রিকস লিঃ এর স্বত্বাধিকারীদের হাতে প্রস্তুতকৃত প্যাকেজিং, লিফলেট, পণ্য ক্যাটালগ, স্টিকার এবং ফেস্টুন প্রভৃতি হস্তান্তর করা হয়।
“পরিবেশ বান্ধব টেকসই অনুশীলনের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের কৃষি যন্ত্রপাতি ও সরঞ্জামাদি উৎপাদন দক্ষতা বৃদ্ধি” উপ-প্রকল্পটি দেশের
সম্ভাবনাময় লাইট ইঞ্জিনিয়ারিং খাতে জড়িত উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করছে দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এসইপি প্রকল্প। প্রকল্পের আওতায় উদ্যোক্তাদের মাঝে সহজ শর্তে ঋণ সুবিধা প্রদান, উদ্যোক্তাদের কারখানা শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন পদক্ষেপ, কারখানা মালিক ও শ্রমিকদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ আয়োজন, মডেল ওয়ার্কশপ স্থাপন, প্রযুক্তি ও মান সম্পন্ন পণ্য চাহিদা পূরণে কমন সার্ভিস সেন্টার স্থাপন, শ্রমিক-কর্মচারীদের ব্যবহারের জন্য ক্লাস্টার ভিত্তিক টয়লেট স্থাপন, ফাউন্ড্রারী কারখানার সৃষ্ট বর্জ্য হতে ব্লক ও ব্রিকস্ নির্মাণ সহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম মাঠপর্যায়ে বাস্তবায়িত হচ্ছে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি