1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
পূর্ব জাফলং ইউপি ছাত্রলীগের নব কমিটিতে বিবাহিত ও ছাত্রদল কর্মী - dainikbijoyerbani.com
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
ad

পূর্ব জাফলং ইউপি ছাত্রলীগের নব কমিটিতে বিবাহিত ও ছাত্রদল কর্মী

ক্রাইম রিপোর্টার
  • Update Time : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ১১৬ Time View
  • ছাত্রলীগের গঠনতন্ত্রের ৫-এর গ ধারা অনুযায়ী বিবাহিত ব্যক্তি ছাত্রলীগের কমিটিতে স্থান পাবেন না। এর পরেও নবগঠিত বাংলাদেশ ছাত্রলীগের গোয়াইনঘাট উপজেলার ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেয়েছেন বিবাহিত ও সাবেক ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী। যে কারণে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে উপজেলা জুড়ে। গতকাল বুধবার (১০ মে) ৬১ সদস্যবিশিষ্ট এই ইউনিয়ন কমিটির অনুমোদন দেন গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ ও সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব।
  • টাকার বিনিময়ে সংগঠনের গঠনতন্ত্র উপেক্ষা করে বিবাহিত ও অছাত্রসহ ছাত্রদলের নেতাকর্মীদের এই ইউনিয়ন ছাত্রলীগের পদ দিয়েছেন উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বলে উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের অভিযোগ। আশিক সরকার ও তার স্ত্রীর ছবি অনুসন্ধানে জানা যায়- ৩নং পূর্ব জাফলং ইউনিয়নের মুসলিমনগর এলাকার কুরবান সরকারের পুত্র আশিক সরকার প্রায় দুই মাস আগে বিয়ে করেছেন আর পাশাপাশি নেই তার ছাত্রত্ব। অথচ টাকার বিনিময়ে সংগঠনের গঠনতন্ত্র উপেক্ষা করে তিনি বনে গেছেন নবগঠিত ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি। জাবেদ আহমদ এর পূর্বের রাজনৈতিক ছবি এদিকে একই ইউনিয়নের লাখেরপাড় এলাকার মিছির আলীর পুত্র সাবেক ছাত্রদল নেতা জাবেদ আহমদ। তিনি নবগঠিত ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে স্থান পেয়েছেন।
  • ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি ছিলেন সরকার বিরোধী কর্মকান্ডে এমনকি গত কিছু দিন আগে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সিলেট জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদের মুক্তির দাবীতে ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রদলের ব্যানারে মিছিল-মিটিং ও সরকার বিরোধী আনন্দোলন করতে দেখা গেছে সদ্য ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া সাংগঠনিক সম্পাদক জাবেদ আহমদকে। এ সময় এই ব্যানারে তার পাশে আনন্দোলন করতে দেখা গেছে গোয়াইনঘাট উপজেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ আহমদ ও ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক উসমান আলীকে। তবে সদ্য ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া সাংগঠনিক সম্পাদক জাবেদ আহমদ পূর্বে উপজেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ আহমদ বলয়ের অনুসারী ছিলো বলে অনুসন্ধানে উঠে আসে।
  • টাকার বিনিময়ে সংগঠনের গঠনতন্ত্র উপেক্ষা করে জাবেদ আহমদ এখন নবগঠিত ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। কায়সান আহমদ এর পূর্বের রাজনৈতিক ছবি অন্যদিকে একই ইউনিয়নের লাখেরপাড় এলাকার কামরান আহমদের পুত্র সাবেক ছাত্রদল নেতা কায়সান আহমদ। তিনি নবগঠিত ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সদস্য হিসেবে স্থান পেয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদ্য ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া সদস্য কায়সান আহমদ-কে সিলেট-৪ (জৈন্তাপুর-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ) আসনে সংসদ সদস্য পদপ্রার্থী দিলদার আহমদ সেলিমের ব্যানারে বিভিন্ন মিছিল এ মিটিংয়ে দেখা গেছে। তবে সদ্য ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া সদস্য কায়সান আহমদ পূর্বে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম স্বপন বলয়ের অনুসারী ছিলো বলে অনুসন্ধানে উঠে আসে।
  • এছাড়াও কায়সান আহমদের ব্যক্তিগত ফেসবুক আইডি ঘুরে দেখা গেছে- সে পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছবি ব্যবহার করে বিভিন্ন ধরণের আপত্তিকর পোস্ট দিয়ে বিভান্তি সৃষ্টি করতে। কিন্তু অদৃশ্য কারণে এখন নবগঠিত ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের সদস্য সে। এছাড়াও গুরুত্বর অভিযোগ রয়েছে ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সহ-সভাপতি হিসেবে যে ১৬ জনই পদ পেয়েছেন তাদের কারোই নেই নেই ছাত্রত্ব। অদ্য বৃহস্পতিবার বিকাল ৪:১২ ঘটিকার সময় এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ এর ব্যবহৃত সেলফোনে যোগাযোগ করলে তিনি ফোনকল রিসিভ না করায় বক্তব্য সংগ্রহ করা সম্ভব হয় নি।
  • অদ্য বৃহস্পতিবার বিকাল ৪:১৪ ঘটিকার সময় এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব এর ব্যবহৃত সেলফোনে যোগাযোগ করলে তিনিও ফোনকল রিসিভ না করায় বক্তব্য সংগ্রহ করা সম্ভব হয় নি।
ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি