1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
আকর্ষনীয় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠেছে চলনবিলের তিশিঘালী ঘাসি দেওয়ান (রহঃ) মাজার। - dainikbijoyerbani.com
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
ad

আকর্ষনীয় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠেছে চলনবিলের তিশিঘালী ঘাসি দেওয়ান (রহঃ) মাজার।

Reporter Name
  • Update Time : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১০৩ Time View

সামাউন আলী, সিংড়া(নাটোর) সংবাদদাতাঃ

নাটোরের সিংড়া উপজেলার ০৩ নং ইটালি ইউনিয়নের চলনবিলের প্রাণকেন্দ্রে তিশিখালী আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হচ্ছে।

কথিত আছে, খ্যাতনামা দরবেশ ঘাসি দেওয়ান (রহঃ) প্রায় ৪শত বছর আগে তিরোধন হন। তাঁর তিরোধনের পর তার শিষ্য ও ভক্তরা সেখানে মাজার গড়ে তোলেন। সেই মাজার ঘিরে গড়ে উঠছে পর্যটন কেন্দ্র।

প্রতক্ষদর্শীরা জানায় , ঐ মাজারকে কেন্দ্র করে প্রতি বছর চৈত্র মাসের ১৪ তারিখে বিশাল এলাকা জুড়ে মেলা বসছে। আর উক্ত মেলাকে কেন্দ্র করে আশপাশের প্রায় ৫০টি গ্রাম জুড়ে আত্মীয়,স্বজন ও জামাইদের আগমনে উৎসবে পরিনত হত। এখনও মেলায় হাজার হাজার মানুষের আগমন ঘটে। মেলায় সব ধরনের মানুষের আগমন ঘটে। রাতভর ভক্তদের আয়োজনে বাউল গানসহ বিভিন্ন গানের আসর বসে।

এ বছর করোনার কারনে ভীর কম। তবে ঈদুল আজহার পর হাজার হাজার মানুষের ভীর হবে এমনটি মনে করে মাজার কর্তৃপক্ষ। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির প্রচেষ্টায় মাজার প্রাঙ্গণে উন্নয়ন সাধিত হয়েছে। পাশেই গড়ে তোলা হচ্ছে চলনবিল ফাস্টফুড ও কফি হাউজ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আরিফুল ইসলাম জানান, মাজারে হাজার হাজার মানুষের আগমন ঘটে, এজন্য সেখানে মসজিদ তৈরি করার জন্য আইসিটি প্রতিমন্ত্রী বরাদ্দ দিয়েছেন। ইতোমধ্যে মাজারে উন্নয়ন করেছেন। পাশ দিয়ে খাল খনন করে দিয়েছেন। আগামী বছর সাবমার্সিবুল সড়ক নির্মান করা হবে বলে তিনি জানান।

তিশিখালি মাঝারে কিভাবে যাবেনঃ
নাটোর সদর থেকে ১৮ কিলোমিটার অদূরে সিংড়া উপজেলা। সিংড়া বাসস্ট্যান্ড থেকে একটু উত্তরে বালুয়া বাসুয়া মোড়, বর্তমানে এ মোড় চলনবিল গেট নামে পরিচিত লাভ করেছে।এখান থেকে ভ্যানে, মটর সাইকেল কিংবা অটোতে চড়ে যে কেউ যেতে পারবেন চলনবিলে। ভাড়া ১০ টাকা থেকে ১৫ টাকায় সহজেই চলনবিল পর্যটন পার্ক ও বিনোদন কেন্দ্র পযর্ন্ত গিয়ে দর্শনার্থীরা নৌকা যোগে তিশিখালী ঘাসি বাবার মাজার সহ চলনবিলে আগত দর্শনার্থীরা এই প্রকৃতির লীলাভূমি উপভোগ করতে পারবেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি