1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
ক্যান্সারের সাথে যুদ্ধ করে অবশেষে মারাই গেলেন তরুণ সাংবাদিক সৈকতের পিতা শাহজাহান আলী - dainikbijoyerbani.com
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
ad

ক্যান্সারের সাথে যুদ্ধ করে অবশেষে মারাই গেলেন তরুণ সাংবাদিক সৈকতের পিতা শাহজাহান আলী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ১৬৮ Time View

নিজেস্ব প্রতিবেদক

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান গড় গ্রামের তরুণ সাংবাদিক জহুরুল ইসলাম সৈকতের পিতা মোঃ শাহ্জাহান আলীকে বাঁচানো গেলো না। গালের একটি টিউমারে ক্যান্সার আক্তান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় তাঁর পিতা আজ ১১ জিলহজ্জ বৃহস্পতিবার সকালে মৃত্যুবরন করছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৮ বছর। মৃত
শাহ্জাহান আলী মহাস্থান গড় গ্রামের মৃত মছির উদ্দিন ফকিরের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও তিন কন্যা, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মহাস্থান মাহীসওয়ার ডিগ্রি কলেজের ডিগ্রী দ্বিতীয় বর্ষের ছাত্র মোঃ জহুরুল ইসলাম সৈকত লেখাপড়ার
পাশাপাশি সাংবাদিকতা পেশায় ঝুঁকে পড়েন। জাতীয় দৈনিক মুক্ত আলো এবং দৈনিক বিজয়ের বাণী পত্রিকার শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে তিনি কাজ করেছেন। তিনি জানান, তাঁর পিতা শাহ্জাহান আলী পেশায় মহাস্থান বাজারের সিকিউরিটি গার্ড ছিলেন। গত প্রায় এক বছর যাবৎ তিনি মুখের চোয়ালের টিউমার জনিত রোগে ভুগছিলেন। পরে টিউমারে ক্যান্সার ধরা পড়ে। বাড়ির বড় ছেলে তরুন সাংবাদিক জহুরুল ইসলাম সৈকতের পক্ষে তার পিতার চিকিৎসা করানো দূরুহ হয়ে পড়ে। মরন ব্যাধী ক্যান্সার থেকে পিতাকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালান তরুন সৈকত। কিছুদিন আগে তিনি তাঁর ফেসবুক ওয়ালে পিতার চিকিৎসার সাহাযার্থে একটি মানবিক আবেদন করেন। কিছুটা সফলও হয়েছিলেন সৈকত। কিছু টাকা সংগ্রহ করে ঢাকায় নিয়ে যান তাঁর পিতাকে। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর পিতার ক্যান্সার জীবানু শরীরে এমনভাবে ছড়িয়ে পড়েছিল যে তাঁর টিউমারটি আর অপারেশন করা সম্ভব হয়নি। রেডিও থ্যারাপী দিয়ে তাঁর পিতাকে বাসায় পাঠিয়ে দেন চিকিৎসকরা। চিকিৎসকদের পরামর্শে সৈকত তাঁর পিতাকে নিজ বাড়িতে এনে চিকিৎসা দিতে থাকেন। চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তাঁর পিতা মারা যান। অদ্য বৃহস্পতিবার আছর নামাজ পর ঐতিহাসিক মহাস্থানগড় মাজার মসজিদ চত্বরে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।
জানাজার নামাজ পড়ান মহাস্থান মাজার মসজিদের পেশ ইমাম। তার আগে কুরআন ও হাদিস মূল্যবান কথা বলেন মোকামতলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হযরত মাওঃ মোঃ আমিনুর রহমান এবং তিনিই কবরস্ত শেষে দোয়া পরিবেশন করেন।

তরুণ এই সাংবাদিকের পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন দি ইনডিপেনডেন্ট ইংলিশ প্রত্রিকার উত্তর অঞ্চল ব্ররো প্রধান ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মোঃ মাহফুজ মন্ডল। সেই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। মহান আল্লাহ্‌ তালাহ যেন সৈকতের পিতাকে জান্নাতুল ফেরদৌস দান করেন।

এ সময় উপস্থিত ছিলেন ১২ নং রায়নগর ইউপি সদস্য মোঃ তোফাজ্জল হোসেন তোফা আত্মীয় স্বজন, দৈনিক ভোরের চেতনা প্রত্রিকার রিপোর্ট ার মোঃ নুরনবী রহমান, দৈনিক মুক্ত সকাল প্রত্রিকার শিবগঞ্জ উপজেলা বিশেষ প্রতিনিধি সাংবাদিক মোঃ আবু বক্কর সিদ্দিক বাদশা, দৈনিক মুক্ত বার্তার স্টাফ রিপোর্টার মোঃ গোলজার রহমান, সহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি