1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বগুড়ায় ‘তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত - dainikbijoyerbani.com
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
ad

বগুড়ায় ‘তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত

মোঃ জহুরুল ইসলাম সৈকত, বগুড়া জেলা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ৬২ Time View

বগুড়া জেলা প্রতিনিধিঃ

সোমবার (১৯ জুন ২৩ইং) বিকালে বগুড়ায় ‘তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে অনুষ্ঠিত ওই সমাবেশে রাজশাহী এবং রংপুর বিভাগের ১৬টি জেলা থেকে যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেন।

প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে। কিন্তু তারা পাকিস্তানি হানাদার বাহিনীর মতো বন্দুকের ভয় দেখিয়ে জোর করে ক্ষমতা দখল করে আছে। সরকার দেশটাকে খেয়ে ফেলেছে। এদেশের গণতন্ত্র লুট হয়ে গেছে, স্বাধীনতা-সার্বভৌমত্ব ভুলুণ্ঠিত করা হয়েছে। এত কঠিন সময় এই দেশে আর আসেনি।

জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদল আয়োজিত তারুণ্যের সমাবেশে গত ১৪ বছর ভোট দিতে না পারা, বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েও দলীয় বিবেচনায় চাকরি না পাওয়া এবং নির্বাচন কমিশন থেকে চাকরিচ্যুত বেশ কয়েকজন বক্তব্য রাখেন।

‘সময় এখন তরুণদের’ উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ এবং এরশাদবিরোধী আন্দোলনসহ দেশের সব আন্দোলন-সংগ্রামে আমাদের তরুণরাই লড়াই করেছে। আজ গণতন্ত্রকে ফিরিয়ে আনার দায়িত্ব পড়েছে তরুণ সমাজের ওপর। এজন্য লড়াই করতে হবে। এই লড়াই শুধু বিএনপির লড়াই নয়। দেশের জন্য লড়াই দেশটাকে রক্ষার জন্য তরুণদের ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। স্বাধীনতা-সার্বভৌমত্ব ফিরিয়ে আনতে হবে।

নির্দলীয় এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন, ‘আমাদের দফা এক, দাবিও এক- শেখ হাসিনার পদত্যাগ। আমাদের কথা পরিষ্কার। তত্ত্ববাধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।’

তিনি উপস্থিত তরুণদের উদ্দেশে প্রশ্ন রেখে বলেন, দাবি আদায় হবে কোথায়? এ সময় নেতা-কর্মীরা সমস্বরে বলেন, ‘রাজপথে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমরা গণতন্ত্র চাই, আমরা জনগণকে নিয়ে নির্বাচন করতে চাই। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিতে হবে। এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত দেশে কোনো নির্বাচন হবে না।’

দেশে ৪ কোটি তরুণ বেকার উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘এই সরকার ঘরে ঘরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সেই প্রতিশ্রুতি থেকে সরে এসেছে। তরুণদের সঙ্গে প্রতারণা করছে। এখন মেধার ভিত্তিতে নয় দলীয় পরিচয়ে চাকরি দেওয়া হয়।

সম্প্রতি ঢাকায় ডিবি হেফাজতে এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, তারা এখনও নিপীড়ন বন্ধ করেনি। বিচারবহির্ভূত হত্যা এখনও চলছে। তারা পাঁচ বছর ধরে খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। বিএনপির ৪০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। ৬০০ নেতা-কর্মীকে গুম করা হয়েছে এবং সহস্রাধিক নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে।

তারুণ্যের সমাবেশে অন্যান্যের মধ্যে জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস দুলু ও বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা বক্তব্য রাখেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি