1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বগুড়া রেলওয়ে মার্কেটে ক্ষুদ্র উদ্যোগ সমূহের পরিবেশ উন্নয়নে গাক'র পক্ষ হতে অনুদানের চেক বিতরণ - dainikbijoyerbani.com
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
ad

বগুড়া রেলওয়ে মার্কেটে ক্ষুদ্র উদ্যোগ সমূহের পরিবেশ উন্নয়নে গাক’র পক্ষ হতে অনুদানের চেক বিতরণ

মোঃ জহুরুল ইসলাম সৈকত, বগুড়া প্রতিনিধিঃ
  • Update Time : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৮৪ Time View

বগুড়া প্রতিনিধিঃ

গ্রাম উন্নয়ন কর্ম (গাক) বাস্তবায়িত পেইস প্রকল্পের “কৃষি যান্ত্রিকীকরণ খাতের ক্ষুদ্র উদ্যোগে শোভন কর্ম পরিবেশ উন্নয়ন” শীর্ষক উপ-প্রকল্পের অন্তর্ভুক্ত উদ্যোক্তাদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সংস্থার প্রধান কার্যালয় গাক টাওয়ার, বনানী বগুড়ায় আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পের বৃহৎ বাজার বগুড়া রেলওয়ে মার্কেটের ৮জন উদ্যোক্তাদের মাঝে শোভন কর্মপরিবেশ উন্নয়ন ও মডেল কারখানা স্থাপন কল্পে সর্বমোট ২ লক্ষ ২০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

উদ্যোক্তাদের অনুদানের চেক বিতরণকালে উপস্থিত ছিলেন সংস্থার সিনিয়র পরিচালক ড. মোঃ মাহবুব আলম, পরিচালক (এমএফ) পঙ্কজ কুমার সরকার, পরিচালক (প্রশাসন ও অভ্যন্তরীণ নিরীক্ষা) মোঃ হুমায়ন খালেদ, পরিচালক (মনিটরিং এন্ড রিভিউ) হজকিল মোঃ আবু হাসান, সমন্বয়কারী (কমিউনিকেশন এন্ড ডকুমেন্টেশন) মোঃ জিয়া উদ্দিন সরদার, প্রকল্প ব্যবস্থাপক (এসইপি) মোঃ সাইফুল ইসলাম সহ সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য চলতি বছরে বগুড়া রেলওয়ে মার্কেটের কৃষি যান্ত্রিকীকরণ খাতে জড়িত ১৮ জন উদ্যোক্তাকে কর্ম পরিবেশ উন্নয়নে জনপ্রতি ২০ হাজার এবং মডেল কারখানা স্থাপনে ৪জন উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করা হয়েছে। প্রকল্পের আওতায় আরও বেশকিছু উদ্যোক্তাকে শোভন কর্ম পরিবেশ উন্নয়ন ও মডেল কারখানা স্থাপনে অনুদান প্রদান করা হবে বলে বাস্তবায়নকারী সংস্থার পক্ষ হতে জানানো হয়।
এছাড়াও ক্ষুদ্র উদ্যোগে কর্মরত শ্রমিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রদান এবং কর্ম পরিবেশের মান উন্নয়ন, পরিবেশ উন্নয়নে সচেতনতা বৃদ্ধি, কর্ম পরিবেশের উন্নয়নে কারখানা মালিকদের অংশগ্রহণে ওয়ার্কশপ/সেমিনার আয়োজন, কারখানায় পর্যাপ্ত আলো বাতাসের জন্য ভেন্টিলেশন সিস্টেম আধুনিকায়নে সহায়তা, শ্রমিক কর্মীদের ব্যবহার উপযোগী টয়লেট-ওয়াশ ব্লক তৈরী, শ্রমিকদের জন্য রেস্টিং রুম স্থাপনে সহায়তা, মডেল কারখানা পরিবেশ উন্নয়নের সহায়তা, কর্মীদের জন্য সুরক্ষা উপকরণ প্রদান, কৃষি পণ্য উৎপাদনে নতুন উদ্যোক্তা তৈরিতে অনুদান প্রদান, উদ্যোক্তা পর্যায়ে কৃষি যান্ত্রিকীকরণে অনুদান প্রদান প্রভৃতি উপ-প্রকল্পের আওতায় বাস্তবায়িত হচ্ছে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি