1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. zakirhosan68@gmail.com : zakirbd :
হাকালুকির ‘গোটাউরা হাওরখাল’ জলমহালের এবার রেকর্ড দরপ্রস্তাব - dainikbijoyerbani.com
শনিবার, ২৫ জুন ২০২২, ০২:০১ অপরাহ্ন
ad

হাকালুকির ‘গোটাউরা হাওরখাল’ জলমহালের এবার রেকর্ড দরপ্রস্তাব

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৮ Time View

মোঃ জাকির হোসেন (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

হাকালুকি হাওরের মৎস্যভান্ডার খ্যাত দেড় হাজার একর আয়তনের সর্ববৃহৎ ‘গোটাউরা হাওরখাল গ্রুপ (বদ্ধ)’ জলমহালের ইজারায় এবার রেকর্ড দরপ্রস্তাব মিলেছে। উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ বছরের জন্য লীজ প্রদানের দরপত্র আহ্বান করে জেলা প্রশাসন। ভ্যাট ও আয়কর ব্যতিত বাৎসরিক ১ কোটি ৪৪ লাখ ১৭ হাজার ৮১৩ টাকা রেন্ট প্রদানের সর্বোচ্চ দর প্রস্তাব করেছে বড়লেখা উপজেলার খুটাউরা সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড। যা গত বছরের খাস কালেকশন ইজারা মূল্যের প্রায় চার গুণ বেশি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চলিত বছরের এপ্রিলের মাঝামাঝি উন্নয়ন স্কিমের আওতায় ২০২৪ সালের ১৩ এপ্রিল পর্যন্ত ৩ বছর মেয়াদের জন্য গোটাউরা হাওরখাল গ্রুপ (বদ্ধ) জলমহালের ইজারা দরপত্র আহ্বান করে জেলা প্রশাসন। দরপত্র দাখিলের শেষ দিন গত ২৮ এপ্রিল পর্যন্ত এ জলমহালটি ইজারা নিতে তিনটি মৎস্যজীবি সমবায় সমিতি দরপত্র জমা দিয়েছে। এরমধ্যে ভ্যাট ও আয়কর ব্যতিত বাৎসরিক সর্বোচ্চ ১ কোটি ৪৪ লাখ ১৭ হাজার ৮১৩ টাকা রেন্ট প্রদানের দর প্রস্তাব করেছে বড়লেখার খুটাউরা সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড। এছাড়া ভ্যাট ও আয়কর ব্যতিত বাৎসরিক একই অঙ্কের ৮৯ লাখ ৫৭ হাজার ৮১৩ টাকা দরপ্রস্তাব করেছে বড়লেখার ইসলামপুরের মায়ের দোয়া মৎস্যজীবি সমবায় সমিতি ও ইসলামপুর মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড।

এদিকে, বুধবার দুপুরে বড়লেখা উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এ জলমহালের ইজারা গ্রহণে আগ্রহী দরপ্রস্তাবকারী সমিতিগুলোর অফিস সমূহ ও জলমহালটি সরেজমিনে পরিদর্শন করেছেন

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি