1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
কুলাউড়া আওয়ামীলীগ থেকে বহিষ্কৃার ইউনুছ - dainikbijoyerbani.com
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
ad

কুলাউড়া আওয়ামীলীগ থেকে বহিষ্কৃার ইউনুছ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৩৮৫ Time View

কুলাউড়া আওয়ামীলীগ থেকে বহিষ্কৃার ইউনুছ

মোঃ হাফিজুর রহমান, মৌলভীবাজার জেলা প্রতিনিধি||
মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌর আওয়ামীলীগের সদস্য বর্তমান মেয়র শফি আলম ইউনুছকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগে দলীয় সদস্য পদ থেকে সরাসরি বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দল থেকে বহিস্কারের কারণ উল্লেখ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম রেনু। বহিস্কারের প্রেস বিজ্ঞপ্তি পাঠ করে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে কুলাউড়া পৌরসভার মেয়র পদে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হন শফি আলম ইউনুছ। নৌকা ও ধানের শীষ প্রতীকের প্রার্থীদের হারিয়ে জয়লাভ করেন তিনি। ওই সময় বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করা হয় তাঁকে। পরে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাধারণ ক্ষমা ঘোষণার পর ফিরে পান ‘প্রাথমিক সদস্যপদ’।কিন্তু আগামী ১৬ জানুয়ারির পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন মেয়র শফি আলম ইউনুছ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ ও শফিউল আলম শফি। দলীয় কেন্দ্রের মনোনয়ন বোর্ড অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে কুলাউড়া পৌর নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করেন। এদিকে ফের নৌকার মনোনয়ন বঞ্চিত হয়ে নির্বাচনে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হয়েছেন মেয়র শফি আলম ইউনুছ। দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয় শফি আলম ইউনুছের।এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, দলীয় গঠনতন্ত্রের ৪৩(১১) ধারা মোতাবেক শফি আলম ইউনুছের সদস্যপদ বাতিল করা হয়েছে। শফি আলম ইউনুছের বাতিলের কপির অনুলিপি জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি মো. খোরশেদ আলী, আ’লীগ নেতা মুকিম উদ্দিন আহমদ চৌধুরী, মোস্তফা আব্দুল মালিক, তাজ খাঁন, প্রভাষক মোহাম্মদ আলী চৌধুরী তরিক, পৌর ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান জনি প্রমুখ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি