1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
কুড়িগ্রামের রাজারহাটে একুশে পদক প্রাপ্ত আব্রাহাম লিংকনের সংবর্ধনা - dainikbijoyerbani.com
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
ad

কুড়িগ্রামের রাজারহাটে একুশে পদক প্রাপ্ত আব্রাহাম লিংকনের সংবর্ধনা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ৬২ Time View

রুবেল মিয়া (কুড়িগ্রাম) রাজারহাট প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাট আদর্শ মহিলা কলেজের উদ্যোগে একুশে পদকপ্রাপ্ত লেখক, গবেষক ও উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট আব্রাহাম লিংকনকে সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার কলেজ ক্যাম্পাসে কলেজের অধ্যক্ষ মো: শাহ্‌ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন।

বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের রাজারহাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবু নুর মো: আক্তারুজ্জামান, রাজারহাট মীর ইসমাইল হোসেন কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম রানা, রাজারহাট থানার ওসি রাজু সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফ উজ্জ জামান, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক।
অনুষ্ঠানে আব্রাহাম লিংকন বলেন, নারী শিক্ষার ব্যাপক প্রসার ও জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণ করার মাধ্যমে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা সম্ভব। একটি অসাম্প্রদায়িক ও মানবিক বাংলাদেশ গড়ার জন্য তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানান।

বক্তারা বলেন, ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের ৬ হাজার স্মারক নিয়ে আব্রাহাম লিংকন যে উত্তরবঙ্গ জাদুঘর প্রতিষ্ঠা করেছেন, ইতোমধ্যে তা দেশের অন্যতম দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয় প্রতিষ্ঠা, ফেলানী হত্যা মামলায় তাঁর বাবাকে আইনী সহায়তা, ছিটমহল বিনিময়ে আইনি লড়াই করে সমাজ ও রাষ্ট্রের জন্য অনন্য অবদান রেখে গেছেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি