1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
ছাগলনাইয়া সরকারী স্বাস্হ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট রোগীরা সেবা পেতে বিলম্ব । - dainikbijoyerbani.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৩ অপরাহ্ন
ad

ছাগলনাইয়া সরকারী স্বাস্হ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট রোগীরা সেবা পেতে বিলম্ব ।

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৯৩ Time View

সৌরভ মজুমদার ,ছাগলনাইয়া প্রতিনিধি:-

ফেনীর ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে চিকিৎসা সেবা নিতে ভোগান্তির শিকার হচ্ছেন রোগীরা। এতে ছাগলনাইয়া উপজেলার লোকজন বিভিন্ন বেসরকারী হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছেন ।

জানাযায় ,ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হলেও পর্যাপ্ত চিকিৎসক দেওয়া হয়নি। ২৭ জন চিকিৎসকের মধ্যে সার্জারি, মেডিসিন, অ্যানেসথেসিয়া, শিশু, চক্ষু, চর্ম ও যৌন, অর্থোপেডিক, নাক কান গলা ও কার্ডিওলজি বিভাগের নয়জন কনসালট্যান্ট এবং সহকারী সার্জন এএমসি একজনসহ মোট ১০ জন চিকিৎসকের পদ দীর্ঘদিন ধরে খালি রয়েছে ।

বর্তমানে কর্মরত ১৭ জন চিকিৎসকের মধ্যে ডেপুটেশনে রয়েছেন ফেনীতে চারজন, দাগনভূঞায় একজন ও ভাসানচরে একজনসহ মোট ছয়জন। প্রশাসনিক কাজে নিয়োজিত থাকেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও আর এমও। করোনা নিয়ে কাজ করেন একজন। ডেন্টাল সার্জন ডেন্টাল বিভাগে কাজ করেন। আলট্রা বিভাগের দায়িত্বে থাকেন একজন চিকিৎসক। জরুরি বিভাগে কাজ করেন তিনজন চিকিৎসক। একজন গাইনিসহ মাত্র তিনজন চিকিৎসক আউটডোরে রোগী দেখেন। পর্যাপ্ত চিকিৎসক না থাকায় প্রতিদিন আউটডোরে চিকিৎসা সেবা নিতে আসা শত শত রোগীকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে চিকিৎসা নিতে ভোগান্তি হচ্ছে ।অপরদিকে আউটডোরে কর্মরত চিকিৎসকদেরও রোগীর চাপ সামাল দিতে গিয়ে হিমশিম খেতে হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একজন কর্মকর্তা জানান, ডেপুটেশনের অপর নাম হচ্ছে ফাঁকিবাজি। ঘুষ ও তদবিরের মাধ্যমে বড়কর্তাকে ম্যানেজ করে ডেপুটেশনের চিঠি নিয়ে আসেন এক শ্রেণির চিকিৎসক। খোঁজ নিলে দেখা যায় ডেপুটেশনে চিকিৎসকদের যেখানে দেওয়া হয় সেখানেও তারা নিয়মিত থাকেন না। নিজের পছন্দের জায়গায় তারা প্রাইভেট প্র্যাকটিসে ব্যস্ত থাকেন।

এবিষয়ে ,ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শিহাব উদ্দিন বলেন, ছাগলনাইয়া উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে প্রর্যাপ্ত চিকিৎসক সংকট সহ হাসপাতালের বিভিন্ন সমস্যার বিষয়ে সমাধানের জন্য সংশ্লিষ্ট বিভাগকে অনেক বার চিঠি দিয়ে এ সকল সমস্যার বিষয়ে অবহিত করার পরও তারা কোনো ব্যবস্থা গ্রহন করেন নি। এবং তিনি হাসপাতালে রোগীদের পর্যাপ্ত চিকিৎসা সেবা নিশ্চিতে তিনি সহ হাসপাতালের চিকিৎসকেরা কাজ করে যাচ্ছেন ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি