1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
ফেনীতে “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স”সেবা সপ্তাহ-২০২০ ইং পালিত । - dainikbijoyerbani.com
বুধবার, ০১ মে ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
ad

ফেনীতে “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স”সেবা সপ্তাহ-২০২০ ইং পালিত ।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৫২৪ Time View

সৌরাভ হোসেন,ছাগলনাইয়া (ফেনী) ফেনীতে ফায়ার সার্ভিস সেবা সপ্তাহ পালিত হয়েছে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুঃ ওয়াহিদুজ্জামান, জেলা প্রশাসক,ফেনী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব খন্দকার নুরন্নবি, বিপিএম,পিপিএম এবং ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুর রহমান বি.কম।
সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব পূর্ন চন্দ্র মুৎসুদ্দি, উপসহাকারি পরিচালক(ডিএডি) ফেনী জেলা।
সেবা সপ্তাহের অনুষ্ঠানে সিভিল জনসাধারন হিসেবে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট ফেনী জেলা ইউনিটের সদস্যবৃন্দ।

 

ইঞ্জিনিয়ারদের প্রতিনিধি হিসেবে পলিটেকনিক সাধারন শিক্ষার্থী পরিষদের সমন্নয়ক রোটারেক্টর কামরুল হাসান নিরব ও মোহাম্মদ রায়হানের নেতৃত্বে সদস্যরা উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্যে সভাপতি পূর্ন চন্দ্র মুৎসুদ্দি বলেন,” কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের কারনে আমাদের সেবা সপ্তাহ এবার সংক্ষিপ্ত পরিসরে হচ্ছে,প্রতিবছর আমরা বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল কলেজ প্রতিষ্ঠানে আমাদের কাজ চলমান থাকে,মানুষকে সচেতন করা, আমাদের কার্যকম বুজানো তথা আগুন নির্বাপনে প্রাথমিক ব্যবস্থা মানুষকে অবহিত করা সহ বিভিন্ন কাজ আমরা তুলে ধরি,কিন্তু এবছর সংক্ষিপ্ত পরিসরে বিভিন্ন মার্কেট বা বানিজ্যলয়ে আমরা আমাদের কাজ তুলে ধরবো”
যুবরেড ক্রিসেটের পরিচালক-১ বলেন,গত ডিএডি থাকাকালীন আমরাদের কে নিয়ে সেচ্ছাসেবক টিম গঠন হয়েছিল,আমরা আবারও নতুন ভাবে টিম করে কাজ করতে চাই”
এরপর স্বাগত ইঞ্জিনিয়ার টিম তথা ফোরাম হতে বক্তব্য রাখেন রোটারেক্টর কামরুল হাসান নিরব। নিরব বলেন;”ফায়ার সার্ভিস কর্মীরা মানব সেবার এক উজ্জ্বল দৃষ্টান্ত কারন বিগত কয়েকদিন পূর্বে মমতাজ মিয়ার হাট নামক এক স্থানে রাত ৩:৩০ মিনিটে আগুন লাগলে স্থানীয় জনসাধারনের সহযোগীতায় আগুন নির্বাপন ও দ্রুত ছড়িয়ে পরার হাত হতে রক্ষা করে ফেনীর দমকল বাহীনির কর্মীরা,তাদের সুদক্ষ কাজ আজ এবং আগামীর জন্য শুভ কামনা,সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জনাব নুরন্নবি পিপিএম বলেন,”ফায়ার সার্ভিস সবসময় জনসাধারনের সেবার্থে কাজ করে,আমরা তাদের এই কাজের সাধুবাদ ও সফলতা কামনা করি”।
উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম বলেন,”ফেনী সহ সারা দেশে মানুষের নিরাপত্তা ও অগ্নি নির্বাপনে ফায়ার সার্ভিসের উদ্যোগ কার্যকম ও অংশগ্রহন বহুল”
প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান বলেন “একটি শহরের হঠাৎ আগুন লাগলে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিভানো বা মানুষ বাঁচানো সম্ভব হয় না,কারন একটি শহরে ২৩ তলা বিল্ডিং একটি স্মার্ট নেস নয় বরং একটি অনিরাপদ ও দূর্ঘটনার কারন,আর কোথাও আগুন লাগলে মানুষ দমকল বাহিনীকে জায়গা না দিয়ে ছবি তুলা নিয়ে নিজেকে ফোকাসে ব্যস্ত। এই জায়গা গুলো হতে মানুষ বের হয়ে যতদিন না সচেতন হবে ততদিন মানুষ এভাবেই পুড়ে মরবে”
সর্বশেষ অনুষ্ঠানের সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে ও পানাহার করিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করেন।
অনুষ্ঠান শেষে পলিটেকনিক সাধারন ছাত্রপরিষদের সদস্যরা ফুল দিয়ে ডিএডি পূর্ন চন্দ্র মুৎসুদ্দি স্যার কে বরন করেন। নবাগত ইঞ্জিনিয়ার্স টিমকে ডিএডি আন্তরিক ধন্যবাদ ও আগামীতে সকল কাজে অংশগ্রহনের আহবান ব্যক্ত করেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি