1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বড়লেখায় জাতীয় শোক দিবসে নিসচার বৃক্ষরোপণ - dainikbijoyerbani.com
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
ad

বড়লেখায় জাতীয় শোক দিবসে নিসচার বৃক্ষরোপণ

Reporter Name
  • Update Time : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৩৫ Time View

মোঃ জাকির হোসেন জুড়ী মৌলভীবাজার প্রতিনিধিঃ

বড়লেখা: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা।

রবিবার (১৫ আগষ্ট) বিকাল ৩ ঘটিকার সময় বড়লেখা সরকারি কলেজে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়েছে।

বৃক্ষরোপণকালে উপস্থিত ছিলেন বড়লেখা সরকারি কলেজের একাউন্টেন্ট রেজাউল ইসলাম মিন্টু, নিসচা বড়লেখা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আইনুল ইসলাম, প্রচার সম্পাদক নূরে আলম মোহন, সাংস্কৃতিক সম্পাদক অপুজিত দাস, কার্যনির্বাহী সদস্য হাফিজুর রহমান জিল্লুর, চিত্ত রঞ্জন কর সহ প্রমুখ।

১৫ আগস্ট, ইতিহাসের কলঙ্কিত একটি দিন। দিনটি এ দেশের মানুষের জন্য সীমাহীন শোক ও বেদনারও। ১৯৭৫ সালে আজকের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করেন বিপথগামী কিছু সেনা সদস্য। নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতি আজ দিনটি জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়। দিবসটি উপলক্ষে বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভাই শেখ আবু নাসের, পুত্র শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল, নবপরিণীতা পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, ভাগ্নে শেখ ফজলুল হক মনি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মনি, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত ও তাঁর পরিবারের কয়েকজন সদস্য, বঙ্গবন্ধুর প্রধান নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিল উদ্দিন আহমেদসহ অনেককে নৃশংসভাবে হত্যা করা হয়। বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি