1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
মাধবপুরে মাজারে বার্ষিক ওরশ স্থগীত? - dainikbijoyerbani.com
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
ad

মাধবপুরে মাজারে বার্ষিক ওরশ স্থগীত?

Reporter Name
  • Update Time : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৪৬৮ Time View

মাধবপুরে মাজারে বার্ষিক ওরশ স্থগীত?

মহামারী করোনা ভাইরাসের মাধবপুরের হযরত শাহ্ শরীফ উদ্দিন বাগদাদী (রা.) মাজারে বার্ষিক ওরশ স্থগিত

এস এম মোবাশ্বির হোসেন হবিগঞ্জ প্রতিনিধিঃ

হবিগঞ্জের মাধবপুর উপজেলা ৯নং নোয়াপাড়া ও ১১নং বাঘাসুরা ইউনিয়নের শাহপুর ও হরিতলা গ্রাম নামকস্হানে অবস্থিত (৩৬০ আওলিয়াগনের সফরসঙ্গীদের মধ্যে অন্যতম্য একজন হযরত শাহ্ শরীফ উদ্দিন বাগদাদী ( রহ.) মাজারের বার্ষিক ১৭৮ তম পবিত্র ওরস মোবারক মহামারী করোনা ভাইরাসের করনে স্থগিত করা হয়েছে।

(কেভিড-১৯) সংক্রমন প্রতিরোধে সরকারি নির্দেশনা এবং মাজার শরীফ পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক হযরত শাহ্ শরীফ উদ্দিন বাগদাদী ( রহ.) বার্ষীক পবিত্র ওরশ মোবারক অনুষ্ঠিত না হওয়ার প্রসঙ্গে এক সভা সম্মেলনের মাধ্যমে জানানো হয়।

১৮ ডিসেম্বর ২০ ইংরেজি রোজ শুক্রবার সন্ধা ৭ ঘটিকায় সময় শাহপুর মাজার শরীফের অফিস কক্ষে সভা সম্মেলনের মাধ্যমে এইসব তথ্য জানিয়েছেন মাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ শানু ওরফে ভাদু মিয়া

চলতি ডিসেম্বর মাসের ২০ তারিখ হতে ২৩ তারিখ পর্যন্ত টানা ৩দিন বার্ষিক ওরস অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে ওরশ উদযাপন করা হচ্ছে না।

এই সময় সভায় বক্তব্য কালে মাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ শানু ওরফে ভাদু মিয়া জানান হযরত শাহ্ শরীফ উদ্দিন বাগদাদী (রহ.) এর দরগাহের হাজার বছরের ইতিহাসে ওরশ বন্ধ হওয়ার ঘটনা এবারই প্রথম ঘটল। তিনি আরো জানান করোনা সংক্রমণের কারণে বিভিন্ন এলাকার নিরাপদ দূরত্ব বজায়ের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে, তারপরেও সংক্রমনের ঘটনা ঘটছে এই অবস্থায় ওরশ আয়োজন করা কঠিন। জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলা করোনার মহামারী বিস্তার রোধে জনসচেতনতা বিষয়টি বিবেচনায় রেখে বার্ষিক ওরস মোবারক এর আনুষ্ঠানিকতা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুধুমাত্র মাজার কমিটির লোকজন ওরস এর দিনগুলোতে মিলাদ ও প্রয়োজনীয় নিয়ম পালন করবেন।

সভায় উপস্তিত ছিলেন- মোঃ আকছির মিয়া তালুকদার , মোঃ বাচ্ছু মিয়া সরদার , মোঃ ফারুক
মিয়া সহ প্রমূক ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি