1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
শ্রীপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত - dainikbijoyerbani.com
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
ad

শ্রীপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৭০ Time View

আতিকুর রহমান গাজীপুর জেলা প্রতিনিধি :

“আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন”এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের মত শ্রীপুরেও পালিত হলো আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২১। দুর্নীতির বিরুদ্ধে মানব বন্ধন, বিভিন্ন স্কুলে স্কুলে পোস্টার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে ও কমিটির সদস্য সাঈদ চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম ।
মানব বন্ধনে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহন করে সাধারণ মানুষ, ছাত্রছাত্রীরা, এনজিও কর্মী ও স্কাউট সদস্যরা । সঞ্চালকের এক প্রশ্নের উত্তরে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন আমার সাথে যারা কর্মকর্তা কর্মচারী রয়েছেন তারা সবাই নীতির মধ্য থেকে জবাবদিহিতা নিশ্চিত করে কাজ করবেন । চেঙ্গির খাল ও লবলং খালের খননের ব্যবস্থা করা হয়েছে এবং খননের সময় সীমানা নির্ধারণ করার ফলে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে । দুর্নীতির অভিযোগ থাকলে আমাদের জানাবেন আমরা ব্যবস্থা নেবো ।
মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন তার বক্তব্যে তুলে ধরেন স্কুলে স্কুলে দুর্নীতি দমন কমিশন কর্তৃক বিভিন্ন কার্যক্রম কিভাবে পরিচালনা করা হচ্ছে সে বিষয়ে ।
সঞ্চালক সাঈদ চৌধুরী তুলে ধরেন কমিশন ও কমিটির কার্যাবলী । তিনি বলেন দুর্নীতিবাজ আমাদের মধ্যেও থাকতে পারেন, তারা জেনে রাখুন আমরা আপনাদের ঘৃণা করি এবং যদি জানি আপনি বা আপনারা দুর্নীতিবাজ তবে আমরা তাদেরকে থুতু দিয়ে ধিক্কার জানাই ।
সমাপনী বক্তব্যে সভাপতি মোঃ খলিলুর রহমান বলেন দুর্নীতি বন্ধে আমাদের কাজকে গতিশীল করতে নৈতিক শিক্ষাকে ছড়িয়ে দিতে হবে, সৎ মানুষদের সামনে আনতে হবে এবং জবাব দিহিতা নিশ্চিত করতে হবে । তিনি আরও বলেন যদি ধর্মের শিক্ষাকে সঠিকভাবে মানুষের মন পর্যন্ত পৌছানো না যায় তবে দুর্নীতি বন্ধ করা কঠিন হয়ে পড়বে ।
এ সময় আরও বক্তব্য প্রদান করে উপজেলা কৃষি বিষয়ক কর্মকর্তা, শ্রীপুর সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক গীতিকার মহসিন আহমেদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মোঃ আমির সিরাজী আকন্দ প্রমুখ ।
এছাড়াও উপস্থিত ছিলেন সরকারি দপ্তরের অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ, শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি রানা মাসুদ সহ অনেকেই

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি