1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
শ্রীপুরে ইউপি নির্বাচনে মননোয়ন পত্র জমা দিলেন ৪৬৫ জন। - dainikbijoyerbani.com
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
ad

শ্রীপুরে ইউপি নির্বাচনে মননোয়ন পত্র জমা দিলেন ৪৬৫ জন।

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৬৮ Time View

আতিকুর রহমান গাজীপুর জেলা প্রতিনিধি :

পঞ্চম ধাপে গাজীপুরের শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ,বিদ্রোহী,জাতীয় পার্টি,জাকের পার্টি,ইসলামী আন্দোলন বাংলাদেশ,জমিয়ত উলামায়ে ইসলাম ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪৬৫ জন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা ৫৫ দিয়েছেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ৮৩ ও সাধারণ সদস্য পদে ৩২৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার(৯ ডিসেম্বর)শ্রীপুর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আল নোমান এসব তথ্য নিশ্চিত করেন।

উপজেলায় তিনজন রিটার্নিং অফিসার হিসাবে মনোনয়নপত্র জমা নিয়েছেন শ্রীপুর উপজেলার খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ কাজী হামিদুল হক,কালিয়াকৈর উপজেলা নির্বাচন কর্মকর্তা এ এম শামসুজ্জামান,শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আল নোমান।

জানা যায় যে, বাংলাদেশ আ’লীগের ৮ জন,ইসলামী আন্দোলন বাংলাদেশ ৬ জন,জাতীয় পার্টি ২ জন,জাকের পার্টি ৬ জন,জমিয়াতে উলামায়ে ইসলাম ১ জন ও স্বতন্ত্র ৩২ প্রার্থী হিসেবে মোট ৫৫ জন চেয়ারম্যান প্রার্থী হিসেবে মননোয়ন পত্র জমা দেন।

সূত্র জানায়, তফসিল অনুযায়ী মনোয়নপত্র জমাদানের শেষদিন বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনে শোডাউন করে নির্বাচন অফিস ও উপজেলা অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন।

এ পর্বে শ্রীপুর উপজেলার ৮ টির প্রায় সবকটিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের সাথে মনোনয়ন বঞ্চিত একাধিক নেতা বিদ্রোহী,জাতীয় পার্টি,হাতপাখার প্রার্থী ও অন্যান্য প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

আল নোমান জানান, মনোনয়নপত্র বাছাই ১৩ ডিসেম্বর , বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ডিসেম্বর থেকে ১৫ডিসেম্বর , আপিল নিষ্পত্তি ১৮ডিসেম্বর ।প্রার্থিতা প্রত্যাহার ১৯ ডিসেম্বর,প্রতীক বরাদ্দ ২০ডিসেম্বর।আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণের মাধ্যমে পঞ্চম ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নির্বাচন সূত্র জানা যায় যে,উপজেলার ৮ টি ইউনিয়ন মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ১৬ হাজার ৮ শত ২২ জন এর মধ্যে পরুষ ১ লক্ষ ৬০ হাজার ৫১ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৫৬ হাজার ৭শত ৭১।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি