1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
সখিপুরে করোনা সংক্রমণ রোধে ফাইল্যা পাগলার মেলা বন্ধের নির্দেশ - dainikbijoyerbani.com
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
ad

সখিপুরে করোনা সংক্রমণ রোধে ফাইল্যা পাগলার মেলা বন্ধের নির্দেশ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ১৮৯ Time View

মির্জা সাইদুল ইসলাম সাঈদ

স্টাফ রিপোর্টার, দৈনিক বিজয়ের বাণী:

টাঙ্গালের সখিপুর উপজেলার দাড়িয়াপুরে বহুল আলোচিত ফাইল্যা পাগলা (ফালুচাঁন শাহ’র) মেলায় এবার নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রসাশন। করােনাভাইরাস প্রতিরােধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনের আদলে সরকারি বিধিনিষেধ বাস্তবায়ন ও করোনা সংক্রমণ প্রতিরোধ করার স্বার্থে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে এই নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সখিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী।

উপজেলা প্রসাশন সুত্রে জানা যায়, বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ প্রতিরোধ, সরকারি বিধিনিষেধ অনুযায়ী উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সভা সমাবেশ নিষিদ্ধ আর সে কারণেই স্থানীয় উইপি চেয়ারম্যানকে মেলার কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

জানতে চাইলে, দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী আসিফ বলেন, সরকারি নির্দেশনাটি কেবলই পেয়েছি। এ বিষয়ে মেলা উদযাপন কমিটির সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

মেলা উদযাপন কমিটির সভাপতি মাে. শাইফুল ইসলাম শামীম জানান, সরকারের সিদ্ধান্ত না মানার কোনো সুযোগ নেই, প্রশাসন না চাইলে অবশ্যই মেলার কার্যক্রম বন্ধ করে‌ দেয়া হবে। সরেজমিন পরিদর্শন করে দেখা যায়, অন্যান্য বছরের মতাে এবারও মাজারসংলগ্ন এলাকায় বসেছে কয়েক হাজার দোকানপাট। প্রায় সারা মাস জুড়ে মেলাকে ঘিরে লাখো মানুষের পদচারণা থাকলেও মাঘ-ই পূর্ণিমা রাতটি এই মেলার সবচেয়ে বড় আকর্ষণ।

মেলা উদযাপন কমিটি ও স্থানীয় বাসিন্দারা জানান, ফালুচান শাহ’র ওফাদ উপলক্ষে এই মাজারে সুদীর্ঘ দিন ধরেই মেলা উদযাপন হয়ে আসছে। লােকমুখে মেলাটি ফাইল্যা পাগলার মেলা হিসেবেই পরিচিত। বাংলাদেশ তথা ভারত বর্ষের বহু অঞ্চল থেকে প্রতিবছর লক্ষ লক্ষ মানুষের আগমন ঘটে এই মেলায়। হরেক রকম বাদ্য বাজনায় মুখরিত থাকে মাজার সংলগ্ন পুরো এলাকা। এবার মেলাকে বন্ধ রাখার সিদ্ধান্তে জনসাধারণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি