1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
সখিপুরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন - dainikbijoyerbani.com
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
ad

সখিপুরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ১৭২ Time View

মির্জা সাইদুল ইসলাম (সাঈদ)

স্টাফ রিপোর্টার, দৈনিক বিজয়ের বাণী:

আজ “১৬ই ডিসেম্বর” ত্রিশ লক্ষ শহীদের তাজা প্রান,দুই লক্ষ মায়ের সম্ভ্রমের দামে ১৯৭১সালের এই দিনে অর্জিত হয় বিজয়ের এই লাল সবুজের পতাকা।যাদের আত্মত্যাগের বিনিময়ে এই স্বাধীন ভূখণ্ডে উড়ছে গৌরবের ওই মুক্ত নিশান, প্রতিবছর তাদের স্বরণ,স্মৃতি চারণ ও আত্মার মাগফেরাত কামনায় সারা দেশে গভীর শ্রদ্ধায় উদযাপন করা হয় এই “মহান বিজয় দিবস”।

তারই ধারাবাহিকতায় প্রতিবারের ন্যায় টাঙ্গাইলের সখিপুরে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে বীর শহীদদের স্মৃতিগাঁথা এই দিবসটি উদযাপন করা হয়। মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ভোরে সখিপুর কোকিলার পাবর শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন। এসময় উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, সখীপুর প্রেসক্লাব, সখীপুর রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন স্কুল, কলেজ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা বিজয় দিবস উপলক্ষে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন ও শহীদদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাতে অংশ গ্রহণ করেন। অন্যান্য বছরের তুলনায় এবার নতূন প্রজন্মের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো, বীর শহীদদের প্রতি তাদের বিনম্র শ্রদ্ধাঞ্জলি ছিলো অনেকটা নজরকাড়া।

এরপর সখিপুর উপজেলা মাঠে প্রশাসন কর্তৃক আয়োজিত মঞ্চে সকাল ৮.৩০ মিনিটে শান্তির প্রতীক সাদা পায়রা (কবুতর) অবমুক্ত করণ ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রদর্শনী, মুজিব বর্ষের শপথ গ্রহণ ও পুরস্কার বিতরণ করা হয়।

সমগ্র দিনব্যাপী বিভিন্ন আয়োজনে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,১৩৭টাঙ্গাইল ৮, (বাসাইল-সখীপুর) আসনের মাননীয় সাংসদ বীরমুক্তিযোদ্ধা এড. জোয়াহেরুল ইসলাম ( ভিপি জোয়াহের) উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল , উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ শওকত শিকদার, সখীপুর থানার অফিসার ইনচার্জ একে সাইদুল হক ভূইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এডঃ লুৎফা আনোয়ার সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা,বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সারাদিনের যাবতীয় কর্মসূচী পালন শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি