1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
সখিপুরে ৩টি অন্তঃসত্ত্বা গাভীর করুন মৃত্যু, ভুল চিকিৎসার অভিযোগ - dainikbijoyerbani.com
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
ad

সখিপুরে ৩টি অন্তঃসত্ত্বা গাভীর করুন মৃত্যু, ভুল চিকিৎসার অভিযোগ

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ মে, ২০২২
  • ৮২ Time View

স্টাফ রিপোর্টার,

দৈনিক বিজয়ের বাণী:
টাঙ্গাইলের সখিপুরে কয়েক মিনিটের ব্যবধানে উপজেলার যাদবপুর ইউনিয়নের বোয়ালী মধ্যপাড়া গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে আজাহার আলীর ৩টি অন্তঃসত্ত্বা গাভীর মৃত্যু হয়েছে এবং অসুস্থ হয়ে মৃত্যুর প্রহর গুনছে আরো ১টি বাছুর।

মঙ্গলবার(১০মে)সন্ধ্যা সাড়ে সাতটার সময় উপজেলার বোয়ালী (দক্ষিণ) মধ্যপাড়া এলাকায় মর্মান্তিক এই মৃত্যুর ঘটনা ঘটে। গাভী তিনটির আনুমানিক মূল্য প্রায় ৪ লাখ টাকার অধিক হবে বলে এলাকাবাসীর ধারণা। গাভী ৩টি হারিয়ে নিঃস্ব আজাহার আলীর এখন অনেকটা পাগলের মতো অবস্থা। স্বপ্নভাঙার শোকে মুহ্যমান অসহায় পরিবারটির চোখের জলই যেন এখন একমাত্র সম্বল।

খোঁজ নিয়ে জানা যায়, আজাহার আলী তার সকল গরুর জন্য বরাবরই বোয়ালী বাজারের ওই আলফী এগ্রো ফিড এন্ড মেডিসিন নামক একটি দোকান থেকে সব ধরনের ফিড,ঔষধ ও ভূষি নিয়ে থাকে।

আজাহার আলীর ভাষ্য; মঙ্গলবার সন্ধ্যায় ঔষধের দোকানদার ফয়সাল আহাম্মেদ এর পরামর্শে তার দোকান থেকে ওষুধ,ফিড কিনে বাড়িতে নিয়ে আসি তারপর তার পরামর্শ অনুযায়ী ৩টি গাভী সহ একটি বাছুরকে খাওয়ানোর আনুমানিক পনের মিনিটের মধ্যেই আমার তিনটি গাভীর মৃত্যু হয় এবং বাছুরটিও অসুস্থ হয়ে পড়ে। একটি গাভী মৃত্যুর সময় পেট থেকে অপরিপক্ক বাছুরের অর্ধেক প্রসবপথে বেরিয়ে আসে! এসময় তার দু’চোখ জলে ভরে যায়। তিনি কান্না জড়িত কন্ঠে অভিযোগ করেন, ওই ঔষধের দোকানদার ফয়সালের দেয়া ভুল চিকিৎসার কারনেই আমার অন্তঃসত্ত্বা গাভী গুলোর এমন করুন মৃত্যু হয়েছে এবং বাছুরটিও মরার উপক্রম হয়ে গেছে। আমি এর সঠিক বিচার চাই।

অভিযুক্ত দোকানদার আলফী এগ্রো ফিড এন্ড মেডিসিন এর পরিচালক ফয়সাল আহাম্মেদ বলেন, আমি আমার দোকান থেকে গাভী তিনটিকে খাওয়ানোর জন্য সলিড ভূষি মিক্স প্লাস(যার মেয়াদ২৭.০৪.২০২২ পর্যন্ত) মিক্সার ভেইন,নাভা ডেক্স,গম এভিমিক্স প্রোটিন প্লাস ২কেজি, ভিটিসি প্রোভিও প্লাস এবং ক্যাল + ৫লিটার এসএমজি লিভ+১লিটার বিক্রি করেছি এবং খাওয়ানোর নিয়ম দেখিয়ে দিয়েছি,তবে কি কারনে গাভী তিনটির মৃত্যু হয়েছে তা আমার জানা নেই।

এবিষয়ে সখিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সামিউল বাছির বলেন, মৃত গাভী তিনটির স্যাম্পল সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। ল্যাবের রিপোর্ট হাতে পেলেই গাভী গুলো মৃত্যুর প্রকৃত কারণ বলা যাবে।
১১.০৫.২২

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি