1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন বোরহানউদ্দিন উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। - dainikbijoyerbani.com
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:১০ অপরাহ্ন
ad

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন বোরহানউদ্দিন উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Reporter Name
  • Update Time : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৪৯৭ Time View
  • সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন বোরহানউদ্দিন উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মোঃ ইকবাল হোসেন বোরহানউদ্দিন উপজেলা প্রতিনিধি
“মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার” স্লোগানকে ধারণ করে পথচলা- সরকারি রেজিস্ট্রেশন ভুক্ত (নিবন্ধন নং ১২৯৪৩ )অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা শাখার উদ্যোগে পরিচিতি পর্ব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার ৪ঠা জানুয়ারি বিকাল ৩টায় সেভ দ‍্য ফিউচার ফাউন্ডেশন এর ভোলা জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক এইচ.এম.মোঃ সাইফুল ইসলাম আকাশ এর সঞ্চালনায়
বোরহানউদ্দিন উপজেলা কমিটির সভাপতি জনাব মোঃ আশরাফ উদ্দিন খাঁন এর সভাপতিত্বে
পবিত্র কোরআন তেলওয়াত এবং গীতা পাঠের মধ্যে দিয়ে শুরু হয় পরিচয় পর্ব ও আলোচনা সভা।
সভায় সংগঠন এর সার্বিক কার্যক্রম পরিচালনার জন‍্য পরামর্শ মূলক উপস্থিত বক্তব্য প্রদান করেন উপজেলা সাধারণ সম্পাদক জনাব মোঃ সরোয়ার উদ্দিন শিমুল বাকলাই, যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ জোহেব হাসান এবং রিপন হাওলাদার সহ অন‍্যান‍্য সদস‍্য বৃন্ধ।
এসময় আরো উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ মহিউদ্দিন সহ-সভাপতি
জনাব-জহির উদ্দিন,আল ইমরান শাহীন,মোঃ শহীদুল ইসলাম আরিফ,এইচ এম মামুন,
অভিজিৎ চক্রবর্তী,ইলিয়াস রুবেল,ইকবাল হোসেন
জহিরুল ইসলাম,সাগর রায়,মোহাম্মদ মহসিন মুন্সী,
রাতুল দে দীপ্ত,মোঃ হামীম,শিহাব উদ্দিন,রাফসান আহমেদ রুবেল,সুজন,তামীম ভাইজিদ,মেহেদী হাসান জিহাদ,এইচ এ শরীফ,ইয়ামীন জাওহারী,শাহীন,মোঃ আসাদুজ্জামান,ইয়াসিন আরাফাত শাহীন,ইয়াসীন আরাফাত,আবদুল্লাহ রিসাত,জয়ন্ত,সেকতুজ্জামান হূদয়,তানজিদ শুভ নীল,আবুল হাসনাত প্রমুখ।
পরিশেষে মাক্স বিতরনের মধ্যে দিয়ে সভাটি সমাপ্ত ঘোষনা করা হয়।
উল্লেখ্য যে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয় ২০১৪ সালের ০১ জুলাই। চেয়ারম্যান হিসেবে সংগঠনের সঙ্গে যুক্ত আছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ছেলে শাফি মোদ্দাসের খাঁন জ্যোতি। এটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী একটি সামাজিক সংগঠন। এটি সরকারি রেজিস্ট্রেশনভুক্ত সংগঠন।

পথশিশু,পথবাসি এবং পরিবেশ বিষয়ক একটি সামাজিক সংগঠন (Save The Future Foundation) ২০১৫ এর ৯ জানুয়ারি শীতার্ত পথবাসিদের মাঝে শীতবস্ত্র বিতরনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে (Save The Future Foundation) দেশে প্রায় ১১ লাখ ৫০ হাজার পথশিশু রয়েছে এর মধ্যে ৮ লাখের উপরে বাস করে রাজধানী ঢাকা শহর সহ সারা দেশে পথে বাস করে এমন সংখ্যা প্রায় ৫০ হাজারের উপর এর মধ্যে ঢাকায় বাস করে ৩৫ হাজারের উপরে এ বিশাল জনগোষ্ঠী কে পেছনে ফেলে দেশের কাংখিত অর্জন সম্ভব নয়।

তাই সরকারের পাশাপাশি ব্যক্তি ও সামষ্টিক উদ্যেগের বিকল্প নেই। বিশ্বায়নের এ যুগে জলবায়ুর বিরুপ প্রভাবে যে দেশ গুলো সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখিন হবে তার প্রথম সারিতে রয়েছে বাংলাদেশের অবস্থান। বাংলাদেশের এমন প্রেক্ষাপটকে সামনে রেখে সামাজিক ও নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের এক দল উদ্যমি তরুণ সাধ্যের সর্বোচ্চ প্রচেষ্টা ও মানবতার হাতকে প্রসারিত করে পথশিশু,পথবাসিদের ভাগ্যন্নয়নে এবং পরিবেশ কে সবুজ রাখার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠা করে সংগঠনটি। “ মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার “ এ শ্লোগান কে ধারন করে পথচলা শুরু হয় সংগঠনটির। সদস্য ফরম বাংলাদেশের যে কোন নাগরিক সংগঠনের লক্ষ্য- উদ্যেশের সাথে একমত পোষন ও সার্বিক সহযোগিতার অঙ্গিকার করে সংগঠনের সদস্য হতে পারবেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি