1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
১ম মৃত্যুবার্ষিকী : খন্দকার মাহবুব হোসেনে মৃত্যুবার্ষিকীতে বামনায় কোরআন খতম ও দোয়া মিলাদ মাহফিল - dainikbijoyerbani.com
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
ad

১ম মৃত্যুবার্ষিকী : খন্দকার মাহবুব হোসেনে মৃত্যুবার্ষিকীতে বামনায় কোরআন খতম ও দোয়া মিলাদ মাহফিল

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৯ Time View

১ম মৃত্যুবার্ষিকী :
খন্দকার মাহবুব হোসেনে মৃত্যুবার্ষিকীতে বামনায় কোরআন খতম ও দোয়া মিলাদ মাহফিল

গোলাম কিবরিয়া বরগুনা :

বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতি (খন্দকার মাহবুব হোসেন চক্ষু হাসপাতাল) ও বিটিসিবি ভোকেশনাল ট্রেনিং সেন্টার ফর দ্যা ব্লাইন্ড প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও বার কাউন্সিলের সাবেক সভাপতি,প্রবীণ আইনবিদ,বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড. খন্দকার মাহবুব হোসেন স্যারের প্রথম মৃত্যুবার্ষিকী তার জন্মস্থান বরগুনার বামনায় পালিত হয়েছে। বিএনএসবি চক্ষু হাসপাতাল পরিচালক খন্দকার মহিদুল ইসলাম মোর্শেদ জানান, খন্দকার মাহবুব হোসেন স্যারের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবার ৩১ শে ডিসেম্বর রবিবার তার বাড়ী কলাগাছিয়া গ্রামের মসজিদে দিনব্যাপী কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল শেষে বামনাবাসির মাঝে খাবার বিতরণ করা হয়।
তার সহধর্মিণী ড.ফাহাদ হোসেন বলেন, আমি খন্দকার মাহবুব হোসেনের জন্য বামনাসহ দেশবাসীর কাছে তার রুহের মাগফেরাত কামনা করছি। তিনি আরো বলেন, তার প্রথম মৃত্যুবার্ষিকীতে চক্ষু হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচারিরা তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও দোয়া মোনাজাত শেষে হাসপাতালে দিনব্যাপী ফ্রি চক্ষু চিকিৎসা প্রদান করেন।

তার সংক্ষিপ্ত জীবনি:
খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈতৃক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।
১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।
খন্দকার মাহবুব হোসেন ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান।

গোলাম কিবরিয়া।
বরগুনা জেলা প্রতিনিধি।
তারিখ : ৩১.১২.২০২৩ খ্রি:
০১৭১২৮৯৭৩৮৪

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি