1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
মনপুরায় 'মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবার প্রজেক্ট ক্লোজিং এবং লার্ণিং শেয়ারিং ওয়ার্কশপ ' অনুষ্ঠিত। - dainikbijoyerbani.com
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
ad

মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবার প্রজেক্ট ক্লোজিং এবং লার্ণিং শেয়ারিং ওয়ার্কশপ ‘ অনুষ্ঠিত।

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৫ Time View

শহিদুল ইসলাম মনপুরা প্রতিনিধি।

ভোলার দ্বীপ উপজেলা মনপুরায় মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের প্রজেক্ট ক্লোজিং এবং লার্ণিং শেয়ারিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।
চরাঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবার অগ্রগতির বিষয় নিয়ে আজ রবিবার (২৫ই ফেব্রুয়ারী) সকাল ১০টায় মনপুরা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
দ্যা সুইডিশ পোস্টকোড ফাউন্ডেশনের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিতায় পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) এর বাস্তবায়নে “মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা” প্রকল্পের মাধ্যমে চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন ঢালচর ও কুকরি-মুকরি ইউনিয়ন সহ মনপুরা উপজেলার একাধিক চরে হাজারো নারীদের সন্তান প্রসবসহ মাতৃত্বকালীন সময়ে স্বাস্থ্যসেবা দিয়ে আসছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য ও মূল বিষয় উপস্থাপন করেন প্রকল্প ব্যবস্থাপক জনাব জাকির হোসেন।

তিনি বলেন, এ প্রকল্পটি সরকারী, বেসরকারী ও স্থানীয় সরকারের তত্বাবধানে ত্রিপক্ষীয় অংশীদারত্বের ভিত্তিতে ভোলা জেলার চরফ্যাসন উপজেলার ২টি ও মনপুরা উপজেলার ২টি ইউনিয়নে বাস্তবায়ন হচ্ছে।
তিনি আরও বলেন, প্রকল্পটি ২০২২ সালের এপ্রিল মাস থেকে ২০২৪ সালের মার্চ পর্যন্ত চলমান। এই প্রকল্পের মাধ্যমে মনপুরার দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ৩৯০ টি নরমাল ডেলিভারি ও প্রায় ২৫ হাজার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।

গর্ভবতী মহিলাদের বাচ্চা প্রসবে পিএইচডি পরিচালিত স্বাস্থ্য কেন্দ্রে নরমাল বাচ্চা ডেলিভারি হচ্ছে, গর্ভবতী মায়ের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে, যা সরাসরিভাবে চরফ্যাশন ও মনপুরার বিভিন্ন চরাঞ্চলে খুব প্রভাব ফেলেছে।
সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটির সেবা কার্যক্রম চালু রাখার বিষয়ে সরকারী হস্তক্ষেপের কথা অনুষ্ঠানের বক্তারা বলেন। স্থানীয়ভাবে প্রাতিষ্ঠানিক বা ব্যক্তি উদ্যেগে এই কেন্দ্রটি পরিচালনা করা সম্ভব নয় বলেও বক্তারা জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফয়জুর রহমান, মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ খালেদ হাসান তানিম, মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম, দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওলিওল্ল্যাহ কাজল, হাজিরহাট ইউনিয়ন চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার গুরুত্বপূর্ণ সরকারী-বেসরকারী কর্মকর্তাবৃন্দ, পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট এর উর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী জসিম উদ্দিন সহ বিভিন্ন সংবাদকর্মিরা।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি