1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
পাথরঘাটায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন। - dainikbijoyerbani.com
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
ad

পাথরঘাটায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন।

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ৯৬ Time View

সালমান রুবেল, (পাথরঘাটা)
আজ সোমবার বেলা এগারোটায় বরগুনার পাথরঘাটা শেখ রাসেল স্কয়ারে সাংবাদিক ও নাগরিক নেতৃবৃনন্দরা মানববন্ধন করেন। মানববন্ধনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবি জানান।
গত ২৬ মার্চ প্রথম আলোয় প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে বিনা পরোয়ানায় গুমের উদ্দেশ্যে মধ্যরাতে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে তুলে নেওয়া হয়। ১৯ ঘণ্টা পর মধ্যরাতে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। ৩০ ঘণ্টা পর বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হয় এবং রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়।
প্রথম আলো সম্পাদক মতিউর রহমান সহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার ও প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে মানববন্ধন করা হয়েছে।
মানববন্ধনে বক্তারা বলেন, ওই মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়। মধ্যরাতে সাংবাদিককে তুলে নেওয়া, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা ও শামসুজ্জামান শামসকে কারাগারে পাঠানো মূলত ভয় দেখানো এবং সাংবাদিকের কণ্ঠরোধের জন্য করা হয়েছে। এ অবস্থায় গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তাও হুমকির মুখে। তাই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে, সম্পাদক মতিউর রহমানসহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও শামসুজ্জামান শামসকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
মানববন্ধনে বক্তব্য দেন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবীব, প্রেসক্লাবের সভাপতি, মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক ও প্রথম আলো পত্রিকার প্রতিনিধি আমিন সোহেল, সংবাদ পত্রিকার প্রতিনিধি জাফর ইকবাল, সমকাল প্রতিনিধি ইমাম হোসেন, সেচ্ছাসেবী সংগঠন পত্যয়|
এসময় উপস্থিত ছিলেন, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি তারিকুল ইসলাম কাজী রাকিব, যায়যায় দিন পাথরঘাটা প্রতিনিধি নাজমুল হক সেলিম, বাংলা নিউজ টুয়েন্টিফোর এর প্রতিনিধি শফিকুল ইসলাম খোকন, মানবজমিন পত্রিকার প্রতিনিধি জাকির হোসেন খান, নয়া শতাব্দীর প্রতিনিধি এ এসএম জসিম, ভোরের কাগজ এর অমল তালুকদার, আমার দিগন্ত এর সম্পাদক সালমান রুবেল ইসলামী আন্দোলন বাংলাদেশ পাথরঘাটা উপজেলা সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, শিক্ষক তারিকুল ইসলাম, ইমারত শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি