1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বগুড়ার মহাস্থানে চলছে ১১তম দিনের লকডাউন কর্মসূচি বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও বিজিবি - dainikbijoyerbani.com
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
ad

বগুড়ার মহাস্থানে চলছে ১১তম দিনের লকডাউন কর্মসূচি বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও বিজিবি

মোঃ জহুরুল ইসলাম সৈকত, বগুড়া জেলা প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২০১ Time View

মোঃ জহুরুল ইসলাম সৈকত,বগুড়া জেলা প্রতিনিধিঃ

সারাদেশে লকডাউনের আজ ১১তম দিন রবিবার (১১ই জুলাই) বিকাল সাড়ে ৫ টার সময় বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান পুকুরপাড় নিউ মার্কেট সহ আশে পাশের দোকান গুলোতে চলছে প্রশাসনের টহল। লকডাউন কর্মসূচি বাস্তবায়নে মাঠে কাজ করছে উপজেলা প্রশাসন বিজিবি, ও পুলিশ।

আজ ভ্রাম্যমান আদালতের মোট ৪টি মোবাইল কোর্ট পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড মোট ৩,০০০ টাকা জরিমানা করা হয়। লকডাউনের নিয়ম-কানুন না মানায় ভ্রাম্যমান আদালতে মাধ্যমে এই সলক জরিমানা আদায় করা হয়।

প্রতিদিনের মতো রবিবার উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারি নির্বাহী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট মৌলি মন্ডল। সে সাথে মাঠে কাজ করছে সেনাবাহিনী ও বিজিবি, আনসার বাহিনীর সদস্যরা।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলায় লকডাউন বাস্তবায়নে সরকারের যারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী ৪টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারায় ৪টি মামলা করা হয়, এবং এতে করে চারটি দোকানে মোট ৩,০০০ হাজার টাকা জরিমানা করা হয়। বিসমিল্লাহ বস্ত্র বিতানে, ১,০০০/= রমণী জুয়েলারি, ১,০০০/= সুমাইয়া টেইলার্স, ৫,০০/= সুমন টেইলার্সের ৫,০০/= টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় সহকারি নির্বাহী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট মৌলি মন্ডল বলেন,শিবগঞ্জ মানুষের জানমাল রক্ষার্থে আমরা কাজ করে যাচ্ছি, যাতে করে করোনা ভাইরাস সংক্রমণ থেকে আমরা নিজেকে সচেতন করতে পারি।

তিনি আরো বলেন যে বিকাল ৫টার মধ্যে ঔষধের দোকানপাট ছাড়া সব কিছু যেন বন্ধ রাখা হয়। ও প্রয়োজন ছাড়া কেউ যেন বাইরে না বের হয়। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হান্ডমাইক হাতে নিয়ে সচেনতন করা হয়।এবং চলমান লকডাউনের বিধি মোতাবেক এ অভিযান অব্যাহত থাকবে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি