1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বগুড়ার শজিমেক হাসপাতালে পরানো শুরু হলো হার্টের রিং, হার্টের রোগীদের মাঝে আনন্দের বন্যা - dainikbijoyerbani.com
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
ad

বগুড়ার শজিমেক হাসপাতালে পরানো শুরু হলো হার্টের রিং, হার্টের রোগীদের মাঝে আনন্দের বন্যা

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ২৭ Time View

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে হার্টের রোগীদের রিং (স্টেনটিং) পরানো কার্যক্রম শুরু হয়েছে। এর মাধ্যমে বগুড়াসহ আশপাশের জেলাগুলোর রোগীরা স্বল্প খরচে শজিমেক হাসপাতালে হার্টে রিং পরানোর সুযোগ পাবেন।

আজ শনিবার সকাল সাড়ে ৯টায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মীর জামাল উদ্দিন হার্টে রিং পরানোর কার্যক্রম উদ্বোধন করেন এবং তার নেতৃত্বেই ১৩ সদস্যের অভিজ্ঞ চিকিৎসকগণ হার্টে রিং পরানোর কাজ শুরু করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শজিমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মহসীন, শজিমেক অধ্যক্ষ প্রফেসর ডা. রেজাউল আলম জুয়েল, কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. শেখ মো. শহিদুল হক।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ৩১ আগস্ট বগুড়া শহরের ছিলিমপুরে শজিমেক হাসপাতালের উদ্বোধন হয়। এর কয়েক মাস পর ওই হাসপাতালে প্রথমে পরীক্ষামূলক এনজিওগ্রাম চালু হয়। এরপর ২০১৪ সাল পর্যন্ত এনজিওগ্রাম করার কাজ বন্ধ থাকে। ২০১৯ সালে নতুন মেশিন স্থাপনের মাধ্যমে ২০২০ সাল থেকে আবারও এনজিওগ্রাম চালু করা হয়।

শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. আব্দুল ওয়াদুদ বলেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগিতায় হার্টে রিং পরানো কার্যক্রম শুরু হলো। ওই হাসপাতালের ১৩ সদস্যের একটি টিম বগুড়ায় এসেছেন। তারাই স্টেনটিং করবেন। এরপর থেকে এখানে সপ্তাহে দুদিন করে রিং পরানো হবে। এতে বগুড়াসহ আশপাশের জেলার হার্টের রোগীরা খুব স্বল্প খরচে এখানে হার্টের চিকিৎসা করাতে পারবেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি