1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বগুড়ায় নানা আয়োজনে গাক এসইপি প্রকল্পের পরিবেশ দিবস উদযাপন - dainikbijoyerbani.com
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
ad

বগুড়ায় নানা আয়োজনে গাক এসইপি প্রকল্পের পরিবেশ দিবস উদযাপন

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ জুন, ২০২২
  • ১২৬ Time View

বগুড়া জেলা প্রতিনিধিঃ-

“একটাই পৃথিবী: প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে অদ্য ০৫ জুন’২০২২ (রবিবার) বিশ্ব ব্যাংক ও পিকেএসএফ এর আর্থিক সহযোগিতায় বগুড়ার বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক) বাস্তবায়নাধীন সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) কর্তৃক নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিনের শুরুতে পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের আয়োজনে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের যৌথ অংশগ্রহণে বগুড়া জিলা স্কুল মাঠ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক সুফিয়া নাজিম (উপ-সচিব) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে র‌্যালি উদ্ধোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) বগুড়া মাসুম আলী বেগ।

পরবর্তীতে বেলা ১১ঘটিকায় গাক এসইপি প্রকল্পের আয়োজনে বগুড়ার বিসিক শিল্প নগরীতে দিনব্যাপি বিভিন্ন বর্ণাঢ্য কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়। বিসিক শিল্প নগরী ও আশেপাশের এলাকায় লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পে জড়িত উদ্যোক্তাদের উপস্থিতিতে পরিবেশের ভারসাম্য রক্ষায় শোভাযাত্রা করা হয়। শোভাযাত্রা শেষে পরিবেশ দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনায় বিসিক পরিবেশ ক্লাব সভাপতি ও বিসিক শিল্প মালিক সমিতির সহ: সভাপতি মোঃ রেজাউল করিম রেজার সভাপতিত্বে এবং এসইপি প্রকল্পের পরিবেশ কর্মকর্তা মোঃ সম্রাট আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ মোবারক হোসেন তালুকদার, সাবেক উপ-সচিব, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও পরামর্শক, গাক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ জিয়া উদ্দিন সরদার, সমন্বয়কারী-কমিউনিকেশন এন্ড ডকুমেন্টেশন, গাক। মোঃ নাহিদ হাসান, সহ: সাধারন সম্পাদক, বিসিক শিল্প মালিক সমিতি, বগুড়া। মোঃ আব্দুস সোবাহান, স্বত্বাধিকারি, সুমনা মেটাল বগুড়া। মোঃ গোলাম মুক্তাদির ওলি, স্বত্বাধিকারী আল-মদিনা মেটাল ওয়ার্কশ, বগুড়া। স্বাগত বক্তব্য রাখেন মোঃ সাইফুল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক, এসইপি, গাক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাক’র এসইপি প্রকল্পের কর্মকর্তা সাখাওয়াত হোসেন, সাদিক হাসান, রিয়াদ মাহমুদ, মাসুদ রানা সহ বগুড়ার বিভিন্ন ফাউন্ড্রি কারখানা ও ওয়ার্কশপের মালিক-কর্মচারীবৃন্দ।
আলোচনা অনুষ্ঠান শেষে বিসিক শিল্প নগরীর আল-মদিনা মেটাল ওয়ার্কস ও রেজা ইঞ্জিনিয়ার্স এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষ রোপন ও গাছের চারা বিতরণ করা হয়।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি