1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
বরগুনায় প্রবাহমান খালে বালুভরাটের প্রতিবাদে মানববন্ধন। - dainikbijoyerbani.com
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
ad

বরগুনায় প্রবাহমান খালে বালুভরাটের প্রতিবাদে মানববন্ধন।

Reporter Name
  • Update Time : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৩ Time View

বরগুনা জেলা প্রতিনিধি

বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া বাজার সংলগ্ন প্রবাহমান খালে বালু ভরাট করে জমি দখলের অভিযোগ উঠেছে।

দখলকারীদেরকে ভূমিদস্যু আখ্যা দিয়ে ওই খালটি দ্রুত দখলমুক্ত করার দাবিতে মানবন্ধন করেছেন খালের উভয় পাড়ের বাসিন্দারা।

আজ বুধবার বেলা ১১টায় কাকচিড়া বাজার সংগলগ্ন খালের উভয় পাড়ের বাসিন্দা এবং খালের সুবিধাভোগী এলাকাবাসী খাল দখলমুক্ত করতে মানবন্ধন কর্মসূচি পালন করেন।

মানবন্ধন চলকালীন সময়ে বক্তব্যে এলাকাবাসী জানান, শতবর্ষি খালটি কাকচিড়া ইউনিয়নের কৃষিতে সেঁচসহ দৈনন্দিন প্রয়োজনে একমাত্র পানির উৎস। কিন্ত এলাকার কতিপয় প্রভাবাশালী ব্যক্তি খালটি বালু ভরাট করে স্থাপনা নির্মাণ করে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে খালের একাংশ মৃতপ্রায়।

এ অবস্থায় একদিকে যেমন পানি সঙ্কট দেখা দিয়েছে অপরদিকে বর্ষায় জলাবদ্ধতাও সৃষ্টি হয়। খালটি দখলমুক্ত করতে স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হলেও অজ্ঞাত কারনে পদক্ষেপ নেয়া হচ্ছেনা বলে দাবি এলাকাবাসীর।

মানবন্ধনে গুদিঘাটা কাকচিড়া খাল পানি ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলম পহলান, কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি জামাল উদ্দীন পারভেজ জমাদ্দার, কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সভাপতি তুহিন পহলান প্রমুখ বক্তব্য রাখেন। এসময় তারা খালটি দখলমুক্ত করতে সংশ্লিষ্টদের কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানান।

আলম পহলান বলেন, খালটি সম্পুর্ণ সরকারি মালিকানায়। কিন্ত প্রভাবাশালীরা বালু ভরাট করে দখল করে স্থাপনা বিক্রি করছে। এ বিষয়ে উপজেলা ও জেলা প্রশাসনকে অবহিত করার পর পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিদর্শন করে উচ্ছেদ করা হবে বলে কথা দিয়েছিলেন। কিন্ত এখনো পদক্ষেপ নেয়া হয়নি। আমরা চাই খাল দখলমুক্ত করে ফের প্রবাহমান জলাধারে পরিণত করা হোক।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ জানান, বিষয়টি জানার পর খাল ভরাট এলাকা পরিদর্শন করেছেন। খালটি দখলমুক্ত করতে দ্রুত আইনগত পদক্ষেপ নেয়ার প্রক্রিয়া চলছে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি