1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
রাজাপুরে বন্ধ ভবনে গ্যাসক্রীয়ায় দমবন্ধ হয়ে স্বামী-স্ত্রী নিহত, অসুস্থ্য-৩ - dainikbijoyerbani.com
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
ad

রাজাপুরে বন্ধ ভবনে গ্যাসক্রীয়ায় দমবন্ধ হয়ে স্বামী-স্ত্রী নিহত, অসুস্থ্য-৩

Reporter Name
  • Update Time : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৯১ Time View

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে এসির গ্যাসক্রীয়ায় দমবন্ধ হয়ে স্বামী ফোরকান হোসেন (৪৮) ও স্ত্রী মাহিনুর বেগম ((৪২) নিহত হয়েছে। শনিবার দুপুরে স্থানীয়রা জানালা ও ছাদের দরজা ভেঙ্গে ওই ভবনের দুটি কক্ষ থেকে নিহতদের ছেলে মাইনুল ইসলাম (১৪), ছোট ভাই রুবেলের স্ত্রী মাহফুজা বেগম (৩২) ও ভাইয়ের মেয়ে সারামনি (৩) উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। শুক্রবার গভীর রাতে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের দক্ষিন তারাবুনিয়া খলিফা বাড়ি এলাকার রুবেলের ভবনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সাতুরিয়ার আমতলা বাজারের ব্যবসায়ী ফোরকান হাওলাদার ছোট ভাই রুবেলের ভবনে বসবাস করতো। ঝড়ের কারণে কয়েক দিন ধরে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় শুক্রবার নতুন জেনারেটর কিনে বাড়িতে নিয়ে ভবনের মধ্যেই তা চালিয়ে ভবনে বিদ্যুৎ সরবরাহ চালু করেন। রাতে খাবার খেয়ে ঐ জেনারেটরে এসি চালিয়ে ঘুমিয়ে পড়েন ভবনে থাকা সবাই।

রুবেলের স্ত্রী মাহফুজা বেগম জানান, জেনারেটরের বিদ্যুতের কারণে রাতে এসিতে কয়েক বার ছোট শব্দ হয় এবং ঘরে জেনারেটরের ধোয়া ও গ্যাসের গন্ধ পেয়ে রাতে ঘুম ভেঙে গেলে তিনি বিছানা থেকে উঠতে গিয়েও শরীর ক্লান্ত অনুভব করে উঠতে পারেননি। পরে নিস্তেজ হয়ে পড়েন। তিনি আরও জানান, কয়েক দিনের ঝড়ে বিদ্যুৎ না থাকায় গতকাল নতুন একটি পেট্রোল চালিত জেনারেটর কিনে আনা হয় এবং তা দিয়ে এসিসহ ঘরের সব কিছু চালানো হয়। এসিও কয়েকদিন আগে বসানো হয়েছে।

নিহতের বড় ভাই সেলিম হাওলাদার (৬০) জানান, তারা প্রতিদিনই ঘুম থেকে বিলম্বে উঠেন। এজন্য কাজের মেয়েও সকালে ৯টার পর আসেন কিন্তু সকালে কয়েকবার ডাকাডাকি করলেও সারা না পেয়ে চলে যান। পরে অন্য ভাইরা বেলা ১১ টার দিকে একাধিক বার কল দিয়েও তাদের না পেয়ে এলাকার লোকজনকে জানান। পরে এলাকাবাসী স্বজনরা এসে দরজা ও জানালা ভেঙে তাদের উদ্ধার করে।

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কতর্বরত চিকিৎসক আমির সোহেল জানান, ৩ জনকে অবস্থা উন্নতির দিকে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের শ^াসকষ্ট বা এমন কোন সমস্যা পরীক্ষীত হয়নি।

ঝালকাঠির সিনিয়র সহকারি পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মাসুদ রানা জানান, স্বজন ও এলাকাবসী দরজা ভেঙ্গে ভেতরে গিয়ে তাদের উদ্ধার করেন। এর মধ্যে ব্যবসায়ী ফোরকান হাওলাদার ও তাঁর স্ত্রী মাহিনুর বেগমকে মৃত্যু অবস্থা পাওয়া যায় এবং ৩ জনকে অসুস্থ্য অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এসির গ্যাসক্রীয়ায় তারা মারা যেতে পারেন। তবে ময়নাতদন্তের রিপোর্ট ও তদন্তে বিস্তারিত জানা যাবে। এ মৃত্যুর সাথে অন্য কোন ঘটনা বা রহস্য আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হচ্ছে, মৃত্যু দুজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে প্রেরণ করা হচ্ছে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি