1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
রাত পোহালেই বগুড়ার শিবগঞ্জ পৌরসভার উপ নির্বাচন - dainikbijoyerbani.com
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
ad

রাত পোহালেই বগুড়ার শিবগঞ্জ পৌরসভার উপ নির্বাচন

মোঃ জহুরুল ইসলাম সৈকত, বগুড়া জেলা প্রতিনিধিঃ
  • Update Time : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৬৫ Time View

মোঃ জহুরুল ইসলাম সৈকত,বগুড়া জেলা প্রতিনিধিঃ

রাত পোহালেই বগুড়ার শিবগঞ্জ পৌরসভার উপ নির্বাচন ভোটগ্রহণ শুরু হবে। এর মধ্যে জাতীয় সংসদ নির্বাচনে পার্থী হওয়ায় পৌরসভার মেয়র পদ হতে অব্যাহতি নেওয়ায় এ পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

পৌরসভার মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন উপলক্ষ্যে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আগামীকাল (৯ মার্চ) শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহন।

এই উপনির্বাচনে চার স্বতন্ত্র মেয়র প্রার্থীরা হলেন, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মো. তৌহিদুর রহমান মানিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল রহমান রাজু,ঔষধ ব্যবসায়ী হামদান মন্ডল, সমাজ সেবক খালেকুজ্জামান খালেক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে দুজন মেয়র প্রার্থী হলেও মূল আলোচনায় রয়েছে মানিক ও রাজু এই দুই গুরু শিষ্যের হাড্ডা-হাড্ডি লড়াই চলবে। এ বারের মেয়র পদে উপ-নির্বাচন বিভিন্ন কারণে জটিল হয়ে উঠেছে। এ কারণ হিসাবে সাধারণ ভোটাররা বলেছে এবারের নির্বাচনে উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন স্পষ্টত দুভাগে বিভক্ত হয়ে পরেছে। কেউ বলছে সাবেক মেয়র মানিক তার অভূতপূর্ব উন্নয়নের কারণে পুনরায় মেয়র নির্বাচিত হবে। আবার কেউ বলছে অনুজের কাছে অগ্রজ পরাজিতও হতে পারে। তবে শেষ সময়ের হিসাব নিকাশ ভাবাচ্ছে প্রার্থী ও ভোটারদের।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,পৌরসভা উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬৩০ জন ও নারী ভোটার ৯ হাজার ৮শত ৪৩ জন। যা পুরুষ ভোটারের চেয়ে ২১৩ জন বেশি। এছাড়াও ৯টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ১১টি, ভোট কক্ষ ৫৫টি, অস্থায়ী ভোট কেন্দ্র ১০টি । ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

শিবগঞ্জ পৌরসভার মোট ১১টি ভোটকেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত, সুষ্ঠু নির্বাচন ও সহিংসতা এরাতে প্রশাসন ব্যাপক জোরদার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার বললেন, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ৯টি ওয়ার্ডে সার্বক্ষণিক নির্বাচন তদারকির দায়িত্বে থাকবে। এছাড়াও ২ প্লাটুন বিজিবি, র‌্যাবের টহল, পুলিশ, আনছারসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি