1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
মাটিরাঙ্গায় ধাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ম্যাক্সিমা - dainikbijoyerbani.com
সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
ad

মাটিরাঙ্গায় ধাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ম্যাক্সিমা

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ১১৩ Time View

এ এম ফাহাদ (খাগড়াছড়ি) :

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় অবৈধভাবে রাস্তার চলাচল করছে অবৈধ ম্যাক্সিমা গাড়ি। নেই কোন বিআরটিএ অনুমদন বা নাম্বার। নেই কোন রোড পারমিট। অবৈধ সংগঠন এর নাম দিয়ে একটি কুচক্রীমহলকে চাঁদাদিয়ে রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে এই থ্রি হুইলার গাড়ি গুলো।

যে সংগঠনের নাম হলো মাটিরাঙ্গায় আদর্শ উপজেলা মাহেন্দ্র শ্রমিক সমবায় সমিতি কিন্তু তাদের নামের উপরে চলছে থ্রি হুইলার ম্যাক্সিমা গাড়িগুলো। সরজমিনে গিয়ে দেখা যায় তাদের একটিও মাহেন্দ্র নামে কোন যানবাহন নেই, আছে শুধু ম্যাক্সিমাগুলো।

এতে বিআরটিএ কে লক্ষ লক্ষ টাকা ট্যাক্স ফাঁকি দিয়ে কুচক্রী মহলকে চাঁদা দিয়ে রাস্তায় চলছে গাড়িগুলো। হাতে গনা ২/৩ জন ড্রাইভার ছাড়া বাকিদের নেই ড্রাইভিং লাইসেন্স। ফলে অদক্ষ চালকের কারনে প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হচ্ছে যাত্রীরা। তাছাড়া এই অবৈধ গাড়িগুলোর লক্ষ লক্ষ টাকা রাজস্ব হারাচ্ছে সরকার। ৪-৫ টি স্টেশনের কারনে বাজারে সৃষ্টি হয় জামজট।

নাম প্রকাশে অনিচ্ছুক গাড়ির কয়েকজন ড্রাইভারকে জিজ্ঞেস করলে তারা বলে গাড়ি কেনার পর সমিতিতে গাড়ি ভর্তি করতে ১২-১৫ হাজার টাকা, ড্রাইভার ভর্তি ৮-১০ হাজার টাকা, মাসিক চাঁদা/মালতি হিসেবে দিতে হয় ৮০০-১২০০ টাকা।

তারা আরও বলেন, সবাইকে ম্যানেজ করেই আমরা সড়কে গাড়ি চালাই।’ কাদেরকে ম্যানেজ করতে হয় এমন প্রশ্ন করলে তিনি বলেন, ‘মাফ চাই ভাই, কারো নাম বলতে পারব না। নাম বললে আমি রাস্তায় গাড়ি চালাতে পারব না।

এদিকে প্রশাসনের নাকের ডগা দিয়ে এসব অবৈধ যানবাহন চলাচল করলেও অজানা কারণে বন্ধ হচ্ছে না অবৈধ যান চলাচল।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি